Imphal Airport: ইম্ফলের আকাশসীমায় অজানা ড্রোনের হানা, তড়িঘড়ি বন্ধ বিমানবন্দরের সমস্ত পরিষেবা
Flight, Representational Image (Photo Crerdit: File Photo)

ইম্ফল, ১৯ নভেম্বরঃ ইম্ফল বিমানবন্দরের (Imphal Airport) আকাশে অজানা ড্রোনের হানা। মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানবন্দর জুড়ে। তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হল সমস্ত বিমান পরিষেবা। অনির্দিষ্টকালের জন্যে ইম্ফল বিমানবন্দরের (Imphal Airport) যাবতীয় কর্মকাণ্ড স্থগিত রাখা হয়েছে। বিমানবন্দর চত্বরে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

জানা যাচ্ছে, রবিবার দুপুর আড়াইটে নাগাদ ইম্ফলের বীর টিকেন্দ্রজিৎ আন্তর্জাতিক বিমানবন্দরের আকাশসীমায় কিছু অজ্ঞাত বিমানবাহী যান বা ড্রোন (Drone) সনাক্ত করে বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা। এরপরেই ইম্ফল বিমানবন্দর সহ আশেপাশের আকাশসীমা বন্ধ করে দেওয়ার নির্দেশ জারি করা হয়েছে। ইম্ফল বিমানবন্দর থেকে বাতিল করে দেওয়া হয়েছে কিছু উড়ান। এছাড়া ইম্ফলের দিকে আগত ফ্লাইটগুলি বিমানবন্দরের আকাশসীমা থেকেই ফিরিয়ে অন্য গন্তব্য পাঠানো হয়েছে। ফলে বিমানবন্দরে আটকে পড়েছে বহু যাত্রী। অজ্ঞাত পরিচয় ড্রোন থেকে যাত্রী এবং বিমানবন্দরের নিরাপত্তায় কোন হুমকির সম্ভাবনা রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

মণিপুরে (Manipur) সাম্প্রদায়িক অশান্তির আঁচ এখনও নেভেনি। তাই মণিপুর সরকার রাজ্যের প্রতিকূল আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিবেচনা করে সে রাজ্যে ইন্টারনেট পরিষেবার উপর নিষেধাজ্ঞা আরও পাঁচ দিন বাড়িয়ে দিয়েছে। ২৩ নভেম্বর পর্যন্ত মণিপুরে বন্ধ ইন্টারনেট পরিষেবা। বিজেপি শাসিত মণিপুর সরকারের এই ঘোষণার সঙ্গে আকাশপথে অজ্ঞাত পরিচয়ের ড্রোন (Drone) দর্শনের কোন যোগসূত্র রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। সমস্ত দিক বিচার বিবেচনা করে, যাত্রী সুরক্ষা নিশ্চিত করে তারপরেই পুরনায় বিমান পরিষেবা চালু হবে ইম্ফলে (Imphal)।