IT Raid: তৃণমূল কাউন্সিলরের বাড়ি সহ ১০ জায়গায় হানা আয়কর দফতরের! উদ্ধার ১ কোটি টাকা

কলকাতা, ১৬ মে: ভোটের আবহে বঙ্গে একাধিক এজেন্সি চালিয়ে যাচ্ছে তল্লাশি অভিযান। বৃহস্পতিবার সকাল থেকে আয়কর দফতরের ( Income Tax Department) হানা চলছে শহরজুড়ে। যার মধ্যে কলকাতা পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের মহিলা কাউন্সিলর মিতালি সাহার মদনমোহন স্ট্রিটের বাড়িও ছিল। এছাড়া এসপ্ল্যানেড, আনন্দপুর, আলিপুর সহ শহরের মোট ১০টি জায়গায় সকাল থেকেই শুরু হয়েছিল তল্লাশি। এখনও পর্যন্ত উদ্ধার হয়েছে হিসাব বহির্ভূত ১ কোটি টাকা। এখনও বেশকিছু জায়গায় জারি রয়েছে তল্লাশি অভিযান।

জানা যাচ্ছে, বিভিন্ন বিজ্ঞাপন এজেন্সির অফিসে এদিন তল্লাশি অভিযান চলছে। যার মধ্যে অন্যতম তৃণমূল কাউন্সিলারের বাড়ির নিচে অবস্থিত একটি বিজ্ঞাপন সংস্থার অফিস। যদিও এই অফিসের মালিক কে সেই সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে এই অফিসের বাইরে দাঁড়িয়ে থাকা এক নিরাপত্তারক্ষী জানিয়েছেন, শুধু এই অফিস নয়, গোটা বাড়ি তল্লাশি চালাচ্ছেন আয়কর বিভাগের আধিকারকিরা।

সূত্রের খবর, এই এজেন্সিগুলি দীর্ঘদিন ধরে আয়কর জমা দেয়নি। সেই কারণেই তল্লাশি অভিযান চালাচ্ছেন আধিকারিকরা। একমধ্যে তিন জায়গা থেকে ইতিমধ্যেই এক কোটি টাকা উদ্ধার হয়েছে। যদিও এই তল্লাশি অভিযান নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। তৃণমূল স্বাভাবিকভাবেই এটা বিজেপির চক্রান্ত বলে অভিযোগ তুলেছে। যদিও গেরুয়া শিবির এই দাবি একেবারেই মানতে নারাজ।