Mid Day Meal: মিড ডে মিল খাওয়ার পরই শতাধিক পড়ুয়া অসুস্থ, ৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের
Mid Day Meal (Photo Credits: PTI)

থানে: বুধবার মহারাষ্ট্রের থানে (Thane) জেলার একটি বেসরকারি স্কুলে ১০০ জনেরও বেশি পড়ুয়ার খাদ্যে বিষক্রিয়া  (Food Poisoning)। শিক্ষার্থীদের (Students) থানে জেলার একটি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনার একদিন পর বৃহস্পতিবার পুলিশ চারজনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। পুলিশ সূত্রে খবর, বুধবার খাদ্যে বিষক্রিয়ায় ৪৮ জন ছাত্রী সহ মোট ১১৭ জন শিক্ষার্থীকে শাহপুর উপ-জেলা হাসপাতালে ভর্তি করা হয়। স্কুলটিতে ১ থেকে ১০ শ্রেণি পর্যন্ত ২৯০ জন শিক্ষার্থী রয়েছে এবং তাদের মধ্যে ১৬৮ জন বুধবার উপস্থিত ছিল। স্কুল সূত্রে খবর, এদিন তাদের মিড ডে মিল (Mid-Day Meal) বাইরে থেকে আনা  হয়। সেই খাবার খাওয়ার পর পড়ুয়ারা বমি করতে শুরু করে। অনেকে অসুস্থ হয়ে পড়ে।

আরও পড়ুন: Nokia Turns to HMD: বন্ধ হতে চলেছে নোকিয়ার ব্র্যান্ডিং? এইচএমডি-র ওয়েবসাইটের পরিবর্তনে কানাঘুষো সোশ্যাল মিডিয়ায়

জেলা গ্রামীণ পুলিশ কন্ট্রোল রুমের এক আধিকারিক জানিয়েছেন, স্কুল সুপার, প্রাথমিক বিদ্যালয়ের অধ্যক্ষ, মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ এবং বাইরে থেকে খাবার নিয়ে আসা একজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শিশুদের পরিবেশন করা খাবারের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, হাসপাতালে ভর্তি হওয়া ১১৭ জন শিক্ষার্থীর মধ্যে সাতজন ছাত্রী এখনও চিকিৎসাধীন রয়েছে, অন্যদের ছেড়ে দেওয়া হয়েছে।