পর্যটন দপ্তরে নথিভুক্ত না করার ফল, বাড়ি নিয়ে যুবরাজ সিংকে নোটিস গোয়া সরকারের
যুবরাজ সিং (Photo credit: PTI)

পানাজি: পর্যটন দপ্তরে (Tourism Department) নিজের ভিলা (villa) বা বাড়ির বিষয়টি নথিভুক্ত (register) করেননি। তাই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার (Former Indian Cricketer) যুবরাজ সিংকে (Yuvraj Singh) নোটিস (Notice) পাঠাল গোয়ার (Goa) বিজেপি নেতৃত্বাধীন সরকার (Government)।

ওই নোটিসে উল্লেখ করা হয়েছে, গোয়ার পারনেম (Pernem) মোরজিম (Morjim) ভারচাওয়াদাতে (Varchawada) আপনার যে আবাসিক ভিলা রয়েছে সেটি হোমস্টে (Homestay) হিসেবে ব্যবহার করা হচ্ছে। অনলাইন প্ল্যাটফর্ম টুইটার (Twitter) ও ওয়েবসাইটে (Website) মানুষজনকে আপনি ওই ভিলাটি বুক করার জন্য প্রস্তাবও দিচ্ছেন। কিন্তু, এই বাড়ির বিষয়টি আপনি আমাদের রাজ্যের পর্যটন দপ্তরের নথিভুক্ত করেননি।

ওই নোটিসে আরও জানানো হয়েছে, প্রতিটি মানুষ হোটেল ও গেস্ট হাউস চালানোর আগে নিয়ম মেনে নির্দিষ্ট জায়গায় নাম নথিভুক্ত করার জন্য আবেদন জানান। কিন্তু, আপনি তা করেননি। গত ১১ নভেম্বর পর্যটন দপ্তরের আধিকারিকরা আপনার বাংলোয় সারপ্রাইজ ভিজিট করে তা লক্ষ্য করেছেন। তাই ১৯৮২ সালের গোয়া রেজিস্ট্রেশন অফ টুরিস্ট ট্রেড অ্যাক্ট অনুযায়ী আপনাকে কেন আর্থিক জরিমানা করা হবে না তা জানাবেন। আগামী ৮ ডিসেম্বর সকাল ১১টার সময় আপনি দপ্তরের সহকারি অধিকর্তার সঙ্গে দেখা করে আপনার বক্তব্য জানাবেন। আর তা না করলে আপনাকে ১ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা করা হতে পারে।