Delhi: বিদেশে চাকরির প্রলোভল দেখিয়ে লক্ষাধিক টাকার প্রতারণা, রাজধানীতে গ্রেফতার ৩
FIR and Arrest (Photo Credits: IANS)

নয়া দিল্লি, ৭ এপ্রিলঃ বিদেশে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে দিনের পর দিন সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা (Fake Foreign Jobs) করে যাচ্ছেন দিল্লির তিন যুবক। তুরস্ক (Turkey), ইথিওপিয়া (Ethiopia) মতো জায়গায় মোটা বেতনের চাকটি পাইয়ে দেওয়ার নামে ১০০ টিরও বেশি মানুষকে ঠকিয়ে লক্ষ লক্ষ টাকা  প্রতারণা (Cheating) করে চলেছে তাঁরা। ‘এ আর এন্টারপ্রাইজ’ নামে নিজেদের একটি জাল সংস্থাও খোলেন। নকল ওয়েবসাইট তৈরি করে  সোশ্যাল মিডিয়ায় বড় বড় করে বিদেশে চাকরির বিজ্ঞাপনও দেন তাঁরা। স্বাভাবিক ভাবেই বিদেশে চাকরির টানে (Fake Foreign Jobs) ছুটে এসেছেন বহু বেকার যুবক, যুবতী।

পুলিশ সূত্রে খবর, হোয়াটসঅ্যাপে চাকরির জাল অফার লেটার পাঠিয়ে চাকরিপ্রার্থীদের থেকে টাকা আদায় করতেন ওই তিন প্রতারক মিলে। এমনইকি চাকরিপ্রার্থীদের পাসপোর্টও জমা করেতেন তাঁরা। পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন তিন অভিযুক্ত প্রতারক। সোহেল নিজাম (৩৩), আফরোজ আলম (৩২), পারভেজ আলম (৪২)।

অভিযুক্তদের কাছ থেকে ৬ টি মোবাইল ফোন, ২ টি ল্যাপটপ এবং ৬৮ টি পাসপোর্ট উদ্ধার করেছে দিল্লি পুলিশ (Delhi Police)। পুলিশ জানায়, চিনা সংস্থার চাকরির অফার লেটার জাল করে, এবং তুরস্ক, ইথিওপিয়া (Ethiopia) বিমানের টিকিট জাল করে চাকরিপ্রার্থীদের পাঠিয়ে তাঁদের থেকে টাকা আদায় করতেন প্রতারকরা।

এক চাকরিপ্রার্থী ‘এ আর এন্টারপ্রাইজ’এর বিরুদ্ধে তাঁর ১ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ তোলেন। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্তে নেমে গোটা প্রতারণা চক্রের বিষয়ে অবগত হন। গ্রেফতার করেছেন তিন মুখ্য প্রতারককে।