Heart Attack Kills College Student : ম্যারাথনে দৌড়ে অংশ নেওয়ার পরই ২০ বছর বয়সী কলেজ ছাত্রের হার্ট অ্যাটাকে মৃত্যু
Heart Attack Kills College Student

তামিলনাড়ু: মাদুরাইতে একটি ম্যারাথন দৌড়ে অংশ নেওয়ার পরই ২০ বছর বয়সী  কলেজ ছাত্রের হার্ট অ্যাটাকে (Heart Attack) মৃত্যু। অভিযোগ, ম্যারাথনে অংশ নেওয়ার পরই ওই ছাত্রের হৃদযন্ত্র বন্ধ হয়ে তিনি মারা যান৷ মাদুরাই মেডিকেল কলেজ দ্বারা পরিচালিত রক্তদান সচেতনতার জন্য অনুষ্ঠিত ম্যারাথনে অংশ নেওয়ার পরে ঘটনাটি ঘটে। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে। মৃত ছাত্রের নাম এম ধীনেশকুমার।ঘটনটায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

পুলিশ সূত্রে খবর, নিহত ছাত্রটি থিয়াগরাজার কলেজ অফ ইঞ্জিনিয়ারিংয়ের বিই মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এর শেষ বর্ষের ছাত্র ছিলেন। তিনি কল্লাকুরিচি জেলার বাসিন্দা। ধীনেশকুমার 'উথিরাম ২০২৩'-রক্তদান সচেতনতামূলক ম্যারাথনে অংশ নেওয়ার পরই এই ঘটনা ঘটে।

আরও পড়ুন : Swati Maliwal Reaches Imphal: মণিপুর সরকারের নিষেধাজ্ঞা এড়িয়ে ইম্ফল পৌছলেন স্বাতী মালিওয়াল

সরকারি রাজাজি হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, ম্যারাথন দৌড় শেষ করার এক ঘণ্টা পর হঠাৎ অসুস্থ বোধ করেন ধীনেশ। তাঁকে হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। জিআরএইচ-এর ডিন ডা. এ রথিনাভেল জানিয়েছেন, ধীনেশ কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হয়ে মারা যান। সকাল ১০.৪৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়। এদিন 'উথিরাম ২০২৩' - রক্তদান ম্যারাথনে প্রায় ৪,৫০০ শিক্ষার্থী এই সচেতনতামূলক ইভেন্টে অংশ নিয়েছিল।

উল্লেখ্য,  এদিকে মধ্যপ্রদেশেও একইরকম একটি ঘটনা ঘটে গেল। ছতারপুর জেলায় স্কুলের প্রার্থনার সময় ১৭ বছর বয়সী এক ছাত্রের হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যায়। স্কুলের কর্মীরা সিপিআর করার চেষ্টা করে এবং অবিলম্বে পরিবারকে খবর দেয়। অনেক চেষ্টা করেও তাঁকে বাঁচানো যায়নি। সোশ্যাল মিডিয়াতে এই ঘটনার একটি ভিডিওও ভাইরাল হয়েছে।