রেকর্ড গড়লেন নবীন, বিপুলভোটে জিতে পঞ্চমবার ওড়িশার মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহন
নবীনের শপথ গ্রহন অনুষ্ঠান (Photo Credits: ANI)

২৯মে,২০১৯: গোটা দেশে যখন মোদি ঝড় বইছে তখনও ব্যাতিক্রমী ওড়িশা। গেরুয়া ঢেউয়ের মাঝেও নিজের গড় রক্ষা করলেন বিজু জনতা দল (BJD)সুপ্রিমো নবীন পট্টনায়ক(Naveen Patnaik)। বুধবার সকাল সােড় ১০টা নাগাদ ভুবনেশ্বরের আইডিসিও প্রদর্শনী মাঠে পঞ্চমবার মুখ্যমন্ত্রী পদে শপথ (Oath Taking)নেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে(Narendra Modi) এই শপথ গ্রহন অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছিলেন তিনি। কিন্তু মোদি আসতে পারেননি। শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন তিনি।

মোদি বলেছেন, 'মানুষের প্রত্যাশা পূর্ণ করুন তিনি এবং তাঁর দল। কেন্দ্রের তরফে থাকবে পূর্ণ সহযোগিতা।'‌ শপথ গ্রহন অনুষ্ঠানে ছিলেন নবীনের বড় বোন ও লেখিকা গীতা মেহতা। সমাজের বিভিন্ন স্তরের প্রায় ৭০০০ বিশিষ্ট ব্যক্তি নবীনের শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন। তাঁর মধ্যে একাধিক শিল্পপতি ছাড়াও পদ্মশ্রী পুরষ্কার বিজয়ীরাও ছিলেন। শপথ নেওয়ার একদিন আগে নবীন পট্টনায়ক গিয়েছিলেন পুরীর জগন্নাথ মন্দিরে।

ওড়িশায় ১৪৭ বিধানসভা আসনে বিজেডি জয়ী হয়েছে ১১২ আসনে। ২০০০ সাল থেকে ওডিশায় ক্ষমতায় রয়েছে নবীনের দল। এদিকে, নবীনের মন্ত্রিসভায় দশজন নতুন মুখ রয়েছেন। যাদের মধ্যে আছেন প্রেমানন্দ নায়েক, টুকুনি সাহু, সমীর দাস, নবকিশোর দাস, পদ্মিনী দিয়ান, রঘুনন্দন দাস, দিব্যশঙ্কর মিশ্র, জগন্নাথ সরকা, জ্যোতিপ্রকাশ পানিগ্রাহী, তুষারকান্তি বেহরা। শোনা যাচ্ছে বিধানসভার স্পিকার করা হতে পারে রাজ্যের প্রাক্তন মন্ত্রী এস এন পাত্রকে।