Nalasopara: ৮০ কোটির বিদ্যুত বিল! দেখেই উচ্চ রক্তচাপ নিয়ে হাসপাতালে ভর্তি বৃদ্ধ
Representational Image (Photo credits: PTI)

মুম্বাই, ২৪ ফেব্রুয়ারি: ৮০ কোটি টাকার বিদ্যুতের বিল (Electricity bill) পেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন এক বৃদ্ধ। মহারাষ্ট্রের নালাসোপাড়া (Nalasopara) এলাকার ঘটনা। ৮০ কোটি টাকা বিল আসার পরই ৮০ বছর বয়সী ওই বৃদ্ধের রত্তচাপ বেড়ে যায়। এরপরই তাঁকে হাসপাতালে নিয়ে যেতে হয়। এদিকে পরে দেখা যায় যে ক্ল্যারিকাল ভুলের কারণেই ৮০ কোটির বিদ্যুতের বিল আসে। নালাসোপাড়া শহরের নির্মল গ্রামে একটি ধানকল চালান ৮০ বছরের গণপত নায়েক। সোমবার তিনি ৮০ কোটি টাকা বিদ্যুতের বিল হাতে পান। তিনি হার্টের রোগী এবং বিলটি দেখেই তাঁর রক্তচাপ বেড়ে যায়। পরে তাঁকে চেকআপের জন্য হাসপাতালে নিয়ে যেতে হয়েছিল।

এদিকে মহারাষ্ট্র স্টেট ইলেকট্রিসিটি ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেড জানিয়েছে যে এটি অজান্তেই ভুল ছিল এবং বিলটি দ্রুত ঠিক করা হয়েছে। সংস্থাটি স্পষ্ট করে বলেছে যে মিটার রিডিং নেওয়া এজেন্সি এই ভুল করেছিল। সংস্থার কর্মকর্তা সুরেন্দ্র মোনেরে বলেন, "ছয় সংখ্যার পরিবর্তে নয় অঙ্কের বিল তৈরি করা হয়। আমরা যখন বিলটি পুনরায় দেখি, তখন ভুল ধরা পড়ে। আমরা সংশোধন করেছি। আমরা নতুন বিল দিয়ে দিয়েছি। তাঁরা এখন সন্তুষ্ট।" আরও পড়ুন: UPSC Civil Services: ইউপিএসসি সিভিল সার্ভিসের জন্য অতিরিক্ত সুযোগ দেওয়ার আবেদন খারিজ সুপ্রিম কোর্টের

গণপত নায়েকের নাতি নীরজ বলেন, প্রথমে আমি ভেবেছিলাম পুরো জেলার বিল আমাদের পাঠিয়েছে। তারপর দেখি এটা শুধু আমাদেরই বিল। আমরা ভয় পেয়ে গেছিলাম কারণ বিদ্যুৎ বোর্ড লকডাউন সময়ের জন্য সবার কাছ থেকে পাওনা এবং বকেয়া আদায় শুরু করেছে।"