Thane Boy Slips Into Open Drain: দীপাবলির দিন বন্ধুদের সঙ্গে খেলতে গিয়ে হাইড্রেনে পড়ে মৃত্যু শিশুর
এই সেই হাইড্রেন (Photo Credit: ANI)

থানে, ২৮ অক্টোবর: দীপাবলির দিন বন্ধুদের সঙ্গে খেলতে গিয়ে হাইড্রেনে পড়ে মৃত্যু হল এক নাবালকের। খেলার সাথীকে এভাবে পড়ে থাকতে দেখে অন্যান্য খুদেরা চেঁচামেচি শুরু করলে স্থানীয়রা অচেতন নাবালককে উদ্ধার করে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যায়। যদিও কর্তব্যরত চিকিৎসকরা নাবালককে মৃত বলে ঘোষণা করেন। রবিবার মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের থানের (Thane) পশ্চিমাংশে।

সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, খেলতে খেলতে ওই নাবালক স্থানীয় কিষাণ নগর এলাকার হাইড্রেনে পড়ে যায়। নোংরা জলে পড়ে দুই পাইপলাইনের মাঝে আটকে যায় তার ছোট্ট শরীর। মৃত শিশুটির নাম অনিকেত গায়কোয়াড় (Aniket Gaikwad)। সাধারণত পাইপলাইন বসানোর জন্যই স্থানীয় পুরসভা এই ড্রেনটি খনন করেছিল। তবে সেসব কাজ মাঝপথে বন্ধ হয়ে গেলেও ওই হাইড্রেন বুজিয়ে ফেলার কোনও ব্যবস্থাই করা হয়নি। গোটা ঘটনায় এলাকায় নেমেছে শোকের ছায়া। আর পুরসার এহেন ভূমিকায় ক্ষোভে ফুটছে স্থানীয়দের একাংশ। আরও পড়ুন-ATM robbery in UP: ফের ডাকাতি, উত্তরপ্রদেশের কৌশাম্বীতে এটিএম ভেঙে ১২ লক্ষ টাকা নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা

এই প্রসঙ্গে থানের স্থানীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর প্রধান সন্তোষ কদম বলেন, অনিকেতের বাড়ি স্থানীয় শান্তি এলাকায়। দীপাবলির দিনসে ওই হাইড্রেন লাগোয়া এলাকায় বন্ধুদের সঙ্গে খেলছিল। তারপর কখন যে সে পড়ে গেল তা কেউ দেখেনি। একটা সময় পর তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। এরপর খুদেদের মধ্যেই একজন অনিকেতের ড্রেনে পড়ে যাওয়ার কথাটি বলার সঙ্গে সঙ্গেই নাবালকের বাবা-মা স্থানীয় পুরসভার কর্তৃপক্ষকে জানান। এরমধ্যেই একজন পথচারী সবটা শুনে ওই ড্রেনে ঝাঁপ দিয়ে শিশুটিকে উদ্ধার করে। তখন যদিও অনিকেতের অচৈতন্য শরীরটা নেতিয়ে পড়েছে। তড়িঘড়ি সেই অবস্থাতেই তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।