Sai Hospital Completely Sealed: করোনা রোগীর সঙ্গে বেড শেয়ার করে আক্রান্ত সদ্যোজাত, সিল করা হল মুম্বইয়ের সাঁই হাসপাতাল
করোনাভাইরাসের স্ক্রিনিং (Photo Credits: PTI)

মুম্বই, ২ এপ্রিল: তিনদিনের শিশুপুত্রের শরীরে কোভিড-১৯ পজিটিভ। বৃহস্পতিবার এই রিপোর্ট আসার পরেই মুম্বইয়ের সাঁই হাসপাতাল (Sai Hospital) সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হল। জানান গিয়েছে, সদ্যোজাত ও মায়ের সঙ্গে হাসপাতালে বেড শেয়ার করেছেন এক করোনা আক্রান্ত রোগী। মায়ের লালারসেও করোনার জীবাণু মিলেছে। এই একরত্তিই দেশর কনিষ্ঠতম করোনা আক্রান্ত। খবর পেয়েই প্রশাসনের তরফ থেকে হাসপাতাল সিল করে দেওয়া হয়েছে। করোনা আক্রান্ত রোগীর যাতায়াতের কারণে সাঁই হাসপাতাল, যশলোক হাসপাতাল, ভাবা হাসপাতাল, হিন্দুজা হাসপাতালে ছড়িয়েছে জীবাণু। বাড়ছে আক্রান্তের সংখ্যা।

মুম্বইয়ের যশলোক হাসপাতালের (Jaslok Hospital) এক নার্স ও রোগী কোভিড-১৯ পজিটিভ। খবর মেলার একদিনের মধ্যে হাসপাতালের ওপিডি পরিষেবা অনির্দিষ্ট কালের জন্য বাতিল করে দেওয়া হল। একই সঙ্গে নতুন রোগী ভর্তিও বন্ধ রাখা হয়েছে। টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্টানুসারে, ওই হাসপাতালের ১৫০ জনের লালারস পরীক্ষার জন্য পাঠানো হয়। হাসপাতালের এক রোগী মূত্রাশয়ের ক্যানসার ভুগছেন। তাঁর লালারসও পাঠানো হয়েছিল। রিপোর্ট এলে দেখা যায় ওই ব্যক্তির শরীরেও বাসা বেঁধেছে মারণ ভাইরাস। করোনা আক্রান্ত রোগীর সেবা করায় এক নার্সের শরীরে ভাইরাসের সন্ধান মিলেছে। এরপরই অন্যান্য সংক্রামিত রোগীর কাছাকাছি যেসব নার্স ও হাসপাতালের অন্যসব কর্মীরা এসেছেন, তাঁদের সবাইকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। একসঙ্গে ৬ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু মেলায় ওরলি কলিয়াড়া এলাকা সম্পূর্ণ সিল করে দিয়েছে প্রশাসন। এই লকডাউনের অর্থ হল, বাইরের লোক ওই এলাকায় ঢুকতে পারবেন না। আবার এলাকার কেউ বাইরেও যেতে পারবেন না। করোনা মহামারীর দিক থেকে মহারাষ্ট্র দেশের মধ্যে সব থেকে খারাপ অবস্থায় রয়েছে। আরও পড়ুন-US Records 1,049 Coronavirus Deaths: ১ দিনে ১,০৪৯ জনের মৃত্যু করোনায় রেকর্ড গড়ল মার্কিন মুলুক

বুধবার হরিয়ানায় ৬৭ বছরের প্রৌঢ়ের মৃত্যুর পরেই করোনায় দেশে মৃতের সংখ্যা পৌঁছে গেল ৫২-তে। সংবাদ সংস্থা এএনআই-এর টুইটানুসারে মৃত ব্যক্তি আম্বালার বাসিন্দা। আম্বালার মুখ্য স্বাস্থ্য অধিকর্তা কুলদীপ সিং বলেছেন, ওই ব্যক্তি চণ্ডীগড়ের পিজিআইএমইআর-এ চিকিৎসাধীন ছিলেন। তাঁর শরীরে করোনার জীবাণু মেলে। দ্রুতবেগে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। বৃহস্পতিবার ভোরেই পদ্মশ্রী নির্মল সিংয়ের প্রাণ কেড়েছে করোনা। পাঞ্জাবের কোভিড-১৯ বিপর্যয় মোকাবিলা বাহিনীর বিশেষ মুখ্যসচিব কেবিএস সিধু জানান, নির্মল সিং স্থানীয় জিএমসি হাসপাতালের ভেন্টিলেটরে ছিলেন। ব্রঙ্কাইটিসের কারণে তাঁর শারীরিক বিপর্যয় বেড়ে গিয়েছিল। যার পরিণতি হল মৃত্যুতে।