Police Complaint Against Mamata Banerjee: মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পুলিশের অভিযোগ দায়ের
Mamata Banerjee (Picture Credits: ANI)

মুম্বই, ২ ডিসম্বর: মুম্বই সফরে গিয়ে বিতর্কে জড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর বিরুদ্ধে জাতীয় সংগীতের (National Anthem) প্রতি অসম্মান করার অভিযোগ তুলল বিজেপি (BJP)। অভিযোগ, চেয়ারে বসে জাতীয় সংগীত গেয়েছেন মুখ্যমন্ত্রী। এছাড়াও জতীয় সংগীত গাওয়ার সময় হঠাৎ থেমে যান তিনি। মঙ্গলবার ঠাসা কর্মসূচী ছিল তাঁর। এনিয়ে ইতিমধ্যেই মুম্বই বিজেপির এক নেতা পুলিশে অভিযোগ দায়ের (Police Complaint) করেছেন। দু'দিনের মুম্বই সফরে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো। গতকাল দুপুরে বিশিষ্টদের সঙ্গে বৈঠক করেন মমতা। সেখানেই ওই ঘটনা ঘটে।

টুইটারে বিজেপি লিখেছে, "জাতীয় সংগীত শুরু করার সময় মুখ্যমন্ত্রী বসেছিলেন। তারপর উঠে দাঁড়ান। তারপর মাঝপথেই জাতীয় সংগীত গাওয়া বন্ধ করে দেন। মুখ্যমন্ত্রী হিসেবে আজ উনি বাংলার সংস্কৃতি, জাতীয় সংগীত, দেশ এবং গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করেছেন।" আরও পড়ুন: Mamata Banerjee: বিজেপি বিরোধী জোটে প্রত্যেককে স্বাগত, ইউপিএ-র অস্তিত্ব নেই, মমতাকে পাশে নিয়ে বললেন পাওয়ার

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইটে লেখেন, "ভারতের একটি রাজ্যের মুখ্যমন্ত্রীর কি এভাবে জাতীয় সংগীতের অবমাননা করা উচিত? প্রথমত, উনি বসেই জাতীয় সংগীত আবৃত্তি (গাইছেন না) শুরু করেন। তারপর হঠাৎ করে মাঝপথে শেষ করে দেন। তাঁর এই জঘন্য কাজে বাঙালিদের মাথা লজ্জায় নত হয়ে গিয়েছে।"