ট্রেনে কাটা পড়ে মৃত ভিখারির ব্যাঙ্কে জমা ৮.৭৭ লক্ষ টাকা! ঝোলা থেকে মিলল ১.৭৫ লক্ষ টাকার কয়েনও
Image used for representational purpose | (Photo Credits: PTI)

মুম্বই, ৭ অক্টোবর: বিরাদিচাঁদ পন্নারামজি আজাদ (Biradichand Pannaramji Azad)। ৮২ বছরের বৃদ্ধ আজাদ মুম্বইয়ের রাস্তায় ভিক্ষা করে পেট চালাতেন। ক দিন আগে  মুম্বইয়ের মানখুর্দ এবং গোবান্দি স্টেশনের মাঝে ট্রেনে কাটা পড়ে মৃত্যু হয় তাঁর। মৃত্য়ুর পর পুলিশ অনুসন্ধানে নেমে জানতে পারে ট্রেনে কাটা পড়ে মরে যাওয়া ভিখারি আজাদের ৮.৭৭ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিট আছে। পাশাপাশি তার ছোট্ট ঘর থেকে প্রায় ১.৭৫ লক্ষ টাকার কয়েনও মিলেছে।

ট্রেনের লাইন থেকে আজাদের মৃতদেহ উদ্ধারের পর স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলে তার পরিচয় জানতে পারে রেল পুলিশ। এরপর জিআরপি (GRP)-র তরফ থেকে রাজস্থান থাকা তার ছেলের সঙ্গে যোগাযোগ করা হয়। এরপরই ধীরে ধীরে সেই ভিখারির পরিচয় জানতে পারে পুলিশ। আজাদের ছোট্ট বাড়িতে গিয়ে প্রথমে কিছুই বুঝতে পারেনি পুলিশ। ট্রেনের লাইন থেকে আজাদের মৃতদেহ উদ্ধারের পর স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলে তার পরিচয় জানতে পারে রেল পুলিশ। এরপর জিআরপি (GRP)-র তরফ থেকে রাজস্থান থাকা তার ছেলের সঙ্গে যোগাযোগ করা হয়। এরপরই আজাদের ছোট্ট বাড়িতে গিয়ে প্রথমে কিছুই বুঝতে পারেনি পুলিশ। স্থানীয়রা পুলিশকে জানায়, একাই থাকতেন আজাদ, তার কোনও আত্মীয়কে তারা কখনও দেখেনি। আরও পড়ুন-Aarey Tree Felling: আরে কলোনিতে গাছ কাটা সংক্রান্ত মামলার শুনানি আজ সুপ্রিম কোর্টে

এরপর পুলিশ খোঁজ নিতে জানতে পারে মুম্বইয়ের রাস্তায় ভিক্ষা করে দিনযাপন করা আজাদের ৮.৭৭ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিট আছে। তার ঘর থেকেই মেলে এক লক্ষ ৭৫ হাজার টাকার কয়েন। ভাসি জিআরপি-র সাব ইন্সপেক্টর প্রবীন কাম্বলে জানান, চারটা কৌটো আর ব্যারেলের মধ্যে ১,২,৫,১০ টাকার কয়েন লুকিয়ে রাখাছিল। বেশ কয়েক ঘণ্টা ধরে পুলিশ কর্মীরা সব কয়েন গুণে দেখেন মোট ১.৭৫ লক্ষ টাকা লুকিয়ে রেখেছিলেন সেই বৃদ্ধ ভিখারি।