মোদি শিবিরে নাম লেখাচ্ছেন ধোনি? বিস্ফোরক কথা জানালেন বিজেপি-র প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী
বিজেপির পথে ধোনি? চলছে জল্পনা। (Photo Credits: ANI/File Photo)

নয়া দিল্লি, ১২ জুলাই: বিশ্বকাপের (ICC World Cup 2019) সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ের পরেই, মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) র অবসর নিয়ে জোর জল্পনা চলছে। ৩৮ বছরের ধোনি বিশ্বকাপের পর আর ওয়ানডে খেলবেন না, সেটা ক দিন আগে এক বোর্ড কর্তা জানিয়েছিলেন। যদিও বিরাট কোহলি সেমিফাইনালে বিদায়ের পর ধোনির অবসর নেওয়ার কথা অস্বীকার করে যান। অবসর জল্পনার মাঝে ধোনির রাজনীতিতে যোগ নিয়ে জোর আলোচনা হচ্ছে।

সংবাদমাধ্যমে ক দিন আগেই প্রকাশিত হয়েছিল, ঝাড়খণ্ড নির্বাচনের আগে এমএস ধোনিকে দলে যোগদানের প্রস্তাব দেওয়া হয়েছিল, তাতে নাকি ধোনি অস্বীকার করেননি। আসন্ন ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনে ধোনিকে প্রার্থী করার চেষ্টা চালাচ্ছে বিজেপি এমন খবরও শোনা যাচ্ছে। আরও পড়ুন-বিরাট কোহলিদের বিদায়ে খুশি হয়ে পাকিস্তানে এখন যা চলছে

শেষ অবধি যদি মাহি প্রার্থী হতে রাজিও না হন, তাহলে অন্তত বিজেপি-র প্রচারে দেখা যাবে।  গৌতম গম্ভীরের পর ২০১১ বিশ্বকাপ জয়ী আরও এক ক্রিকেটারকে দলে পাচ্ছে এমন কথা খুব শোনা যাচ্ছে। যদিও ধোনির ঘনিষ্ঠরা এখনও এই খবরকে তেমন গুরুত্ব দিচ্ছেন না।

ধোনির বিজেপি-তে যোগদানের ইস্যুতে বড় দাবি করলেন বিজেপি-র প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সঞ্জয় পাসোয়ান। এক টিভি অনুষ্ঠানে বিজেপি-র এই শীর্ষস্তরের নেতা জানালেন, ধোনির সঙ্গে কথা চলছে। অবসর ঘোষণা খুব তাড়াতাড়ি ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি মোদি শিবিরে যোগ দিচ্ছেন, সেটা নিশ্চিত।'' ধোনি ক্রিকেটার হিসেবে দেশকে অনেক কিছু দিয়েছেন, এবার রাজনীতিতে এসে মাহি সমাজসেবা করতে চান বলে বিজেপি-র এই কেন্দ্রীয় মন্ত্রী জানান। তবে তিনি জানান, ধোনি কিন্তু এখনপ নিশ্চিতভাবে বিজেপি-তে যোগ দিচ্ছেন, এমন কোনও কথা দেননি। লোকসভা নির্বাচনের আগে 'সম্পর্ক সে সর্মথন'নামে বিজে-পি-র এক কর্মসূচিতে অমিত শাহ দেখা করেছিলেন ধোনির সঙ্গে। মহম্মদ আজহারউদ্দিন, নভোজত সিং সিধু, কীর্তি আজাদ, মহম্মদ কাইফ, কিংবা সদ্য দিল্লি থেকে সাংসদ হওয়া গৌতম গম্ভীর। নানা সময় দেশের ক্রিকেটাররা রাজনীতিতে যোগ দিয়েছেন। এবার কি তবে ধোনির পালা?