Maharashtra: রাজ ঠাকরকে বিজেপির তৈরি 'নতুন হিন্দু ওয়েইসি' বলে কটাক্ষ শিবসেনার
Raj Thackeray (Photo Credit: Twitter/IANS)

মুম্বই, ১৭ এপ্রিল: মহারাষ্ট্রের সব মসজিদ থেকে খুলে নিতে হবে নামাজ শোনানোর লাউড স্পিকার। না হলে আরও জোরে মসজিদের সামনে বাজানো হবে হনুমান চল্লিশা। মহারাষ্ট্র নব নির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরের এমন হুমকিতে রাজ্যে সাম্প্রদায়িক উত্তেজনা বাড়ানোর চেষ্টাকে একহাত নিল মহারাষ্ট্রের শাসক দল শিবসেনা। শিবসেনা সাংসদ তথা মুখপাত্র সঞ্জয় রাউত এমএনএস প্রধান রাজ ঠাকরেকে মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসির সঙ্গে তুলনা করলেন। রাজ ঠাকরে মহারাষ্ট্রে সাম্প্রদায়িক অশান্তি তৈরি করতে বিজেপি-র নির্দেশে কাজ করছে বলেও ঘুরিয়ে অভিযোগ তোলেন সঞ্জয় রাউত।

শিবসেনা ছেড়ে নিজের দল গড়া রাজ ঠাকরে-কে বিজেপি-র নতুন হিন্দু ওয়েইসি বলে ঘুরিয়ে কটাক্ষ করেন সঞ্জয় রাউত। ওয়েইসি যেভাবে বিরোধী ভোট কেটে উত্তরপ্রদেশে বিজেপি-কে জেতাতে সাহায্য করেছিল, তেমনই রাজ ঠাকরেকে সামনে রেখে মহারাষ্ট্রে ভোট কেটে ক্ষমতায় আসার পরিকল্পনা করেছে বিজেপি। এমন অভিযোগই করলেন শিবসেনা নেতা সঞ্জয়। আরও পড়ুন: দিল্লির উপহার সিনেমা হলে আগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

দেখুন ভিডিও

একের পর এক নির্বাচনে ভরাডুবির মহারাষ্ট্রের রাজনীতিতে একেবারে অপ্রসাঙ্গিক হয়ে উঠেছেন রাজ ঠাকরে। অথচ শিবসেনায় একটা সময় বাল ঠাকরের উত্তরসূরি হিসেবে রাজকেই দেখা হত। কিন্তু এরপরই বাল ঠাকরেরে পুত্র উদ্ভব ঠাকরের সঙ্গে বিবাদ করে শিবসেনা ছেড়ে এমএনএস গড়েন রাজ। মহারাষ্ট্রে কাজ করতে আসা বিহারীদের ওপর আক্রমণ করে শুরুতে কিছুটা ঝড় তুললেও এমএনএস এখন একেবারেই অপ্রাসঙ্গিক হয়ে গিয়েছে। রাজের অস্ত্র এখন মসজিদে মাইকের মাধ্যমে নামাজ শোনানো বন্ধ করা। এই ইস্যুতে মারাঠা রাজনীতিতে প্রাসঙ্গিক হতে চাইছেন রাজ। অন্যদিকে, কংগ্রেস-এনসিপি-র সঙ্গে জোটে থাকায় শিবসেনা তাদের কট্টর হিন্দুত্ববাদী লাইনে পুরোপুরি যেতে পারছে না। তার ওপর তারা এখন মহারাষ্ট্রে সরকার চালাচ্ছে।