Devendra Fadnavis Resigned: মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে রাজ্যপালের কাছে যাচ্ছেন দেবেন্দ্র ফড়নবিশ, মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রীর পদ ছাড়লেন অজিত পাওয়ার
ইস্তফা দেবেন্দ্র ফড়নবিশের (Photo Credits: ANI)

মুম্বই, ২৬ নভেম্বর: ফের নতুন নাটক মহারাষ্ট্রের (Maharashtra) রাজ্য রাজনীতিতে। মঙ্গলবার উপ-মুখ্যমন্ত্রীর (Deputy CM) পদ থেকে পদত্যাগ করলেন অজিত পাওয়ার (Ajit Pawar), ANI সূত্রে খবর। আজ বিকেল সাড়ে ৩ টায় মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ (Devendra Fadnavis) সাংবাদিক বৈঠক করে জানান, নিজেদের সংখ্যাগরিষ্ঠতা নেই। এরপর শিবসেনা (Shiv shena) ও এনসিপির (NCP) কাছে তারা সরকার গঠনের আবেদন নিয়ে যান।  কিন্তু এরপরও সরকার গঠন করা যায়নি। কোনোরকম ঘোড়া কেনাবেচা বিজেপির (BJP) মধ্যে হয়নি বলে জানান। তিনি রাজ্যপালের (Governor) কাছে যাবেন এবং তাঁর ইস্তফাপত্র দেবেন বলে জানান। বিজেপি তাদের সরকার গঠন করছে না বলেও জানান তিনি। গত পাঁচ বছর ধরে মুখ্যমন্ত্রীর পদে থাকায় তিনি আপ্লুত।

মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi) এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Home Minister Amit Shah) আজ, মঙ্গলবার সকালেই সংসদের অভ্যন্তরে বৈঠক করেছেন।

শনিবার বিজেপিকে সমর্থন করে উপ-মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণকারী এনসিপি নেতা অজিত পাওয়ার। মুখ্যমন্ত্রীর পদে শপথ নিয়েছিলেন দেবেন্দ্র ফড়নবিশ। কিন্তু সংখ্যাগরিষ্ঠতা না থাকায় সরকার গঠন করতে সক্ষম হয়নি। এনসিপি নেতা হিসাবে গত ২২ নভেম্বর তিনি ওই চিঠি লিখেছিলেন বলে জানা গেছে। তাতে ৫৪ জন এনসিপি বিধায়কের স্বাক্ষর আছে। রাজ্যপালের ফডনবিশকে সরকার গড়তে আমন্ত্রণ জানানোর তৃতীয় চিঠিও জমা পড়ে আদালতে।