মেয়ে হয়েছে, এই অপরাধে শিশুকন্যাকে নৃশংসভাবে খুন করল বাবা
প্রতীকি ছবি( Photo Credit: Pixabay)

কলকাতা, ২১জুন:  ছেলে হয়নি, তিনমাস ধরে রাগ পুষে রাখার পর শিশুকন্যাকেই খুন করল বাবা (Father killed his baby girl)। অভিযোগ, এর আগে মা-মেয়েকে অ্যাসিডে পুড়িয়ে মারার হুমকিও দিয়েছিল বাবা। অভিযুক্তের নাম শেখ রাজু  (Seikh Raju)। শিশুকন্যার কিশোরী মায়ের অভিযোগের ভিত্তিতে পুলিশ রাজুকে গ্রেপ্তার করেছে। তাকে বৃহস্পতিবার আলিপুর আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। এই ঘটনায় স্বামীর কঠোর সাজার দাবি জানিয়েছে বছর ১৬-র কিশোরী বধূ। তিনমাসের কন্যা সন্তানকে হারিয়ে প্রায় নির্বাক ওই গৃহবধূ। চাঞ্চল্যকর ঘটনাটি দক্ষিণবন্দর থানা এলাকার। আরও পড়ুন- ভাটপাড়ার খুনোখুনির পরই বারাকপুরের কমিশনারেটে রদবদল, নতুন দায়িত্বে এলেন মনোজ বর্মা

জানা গিয়েছে, রাজু ভ্যান চালিয়ে রোজগারপাতি করে। এটি তার দ্বিতীয় বিয়ে, প্রথম স্ত্রীর মৃত্যু হয়েছে। সেই সংসারেও একটি মেয়ে রয়েছে রাজুর, নাবালিকা কন্যা দিদার বাড়িতেই প্রতিপালিত হচ্ছে। বছর তিনেক আগেই ১৪ বছরের এক কিশোরীকে ফের বিয়ে করে সে। ওই গৃহবধূর দাবি, রাজু তাকে ভালবেসে বিয়ে করেছে। প্রথমদিকে সুকেই ঘরকন্না ছিল, বিয়ের পর নতুন বউকে নিয়ে থাকার জন্য দক্ষিণ বন্দর থানা এলাকায় ঘরও ভাড়া নেয় সে। তবে মেয়ে জন্মানোর পর থেকেই রাজুর ভোল বদলে যায়, যখনতখন স্ত্রীকে মারধর করত। এককথায় সংসারে অশান্তির বিরাম ছিল না। প্রায়ই বলতে ছেলে কেন হল না, একদিনও মেয়েকে কোলে নেয়নি সে। এই ঘটনার প্রতিবাদ করতেই ওই গৃহবধূর কপালে জুটত অকথ্য অত্যাচার। সম্প্রতি মা-মেয়েকে অ্যাসিডে ঝলসে মারার হুমকিও দেয় সে। এরপরই আতঙ্কিত গৃহবধূ স্বামীর বিরুদ্ধে থানায় জিডি করে রাখে। তবে মেয়েকে যে মেরে ফেলবে এতটাও আশা করেনি মা। কিন্তু সেটাই সত্যি হল।

বৃহস্পতিবার শিশুকন্যার দেহের ময়নাতদন্ত হয় এসএসকেএম হাসপাতালে। মেয়ের দেহ নিতে এসে কান্নায় ভেঙে পড়ে মা। ডাক্তাররা জানিয়েছেন, একরত্তির দুই হাতের কনুই থেকে ঘাড়ের হাড় ভেঙে গিয়েছে। এর জেরেই তার মৃত্যু হয়েছে।