Two day Mourning For Diego Maradona In Kerala: মারাদোনার মৃত্যুতে ২ দিনের শোক ঘোষণা কেরালা সরকারের
দিয়েগো মারাদোনা (Photo Credits: Facebook)

তিরুবনন্তপুরম, ২৬ নভেম্বর: আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার (Diego Maradona) প্রতি শ্রদ্ধার নিদর্শন হিসাবে কেরালা সরকার (Kerala govt) রাজ্যের ক্রীড়া ক্ষেত্রে ২ দিনের শোক (Mourning) ঘোষণা করেছে। এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী ই পি জয়ারাজন। তিনি বলেন, মারাদোনার প্রয়াণ বিশ্বজুড়ে ফুটবল অনুরাগীদের মন খারাপ করেছে। কেরালায়ও লক্ষ লক্ষ ভক্ত তাঁর প্রয়াণ বিশ্বাস করতে পারেননি। এই পরিস্থিতিতে, রাজ্য ক্রীড়া বিভাগ বৃহস্পতিবার থেকে ২ দিনের শোক পালন করার সিদ্ধান্ত নিয়েছে।

গতকাল হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন মারাদোনা। তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। মারাদোনার প্রয়াণের খবরে শোকাহত সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা। ব্রাজিলের পেলের সঙ্গে সর্বকালের সেরা ফুটবলার হিসাবে বিবেচিত মারাদোনা মস্তিস্কের অস্ত্রোপচারের দু'সপ্তাহ পর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।আরও পড়ুন: Diego Maradona Dead: 'আমার নায়ক আর নেই', মারাদোনার প্রয়াণে শোকস্তব্ধ সৌরভ গাঙ্গুলি

একটি ব্যক্তিগত ইভেন্টের জন্য ২০১২ সালের অক্টোবরে কেরালার কান্নুর এসেছিলেন মারাদোনা। এই অঞ্চলের ফুটবল উন্মাদ ভক্তদের জন্য যা ছিল ঈশ্বর দর্শনের সমান। ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী খেলোয়াড়ের এমন ক্রেজ ছিল যে তাঁর আসার তিন দিন আগে ভক্তরা স্টেডিয়ামে আসতে শুরু করেছিলেন। মারাদোনার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও।