Chennai: জ্যান্ত গোখরো গলায় নিয়ে ধর্মীয় আচার পালন, চেন্নাইয়ে গ্রেপ্তার মহিলা পুরোহিত
গোখরো সাপ (Photo Credits: Pixabay)

তামিলনাড়ু, ২৩ ডিসেম্বর: ধর্মীয় নিময়কানুন পালনের জন্য জ্যান্ত গোখরো সাপ (cobra) ধরে রেখেছিলেন মহিলা পুরোহিত (woman priest)। খবর পেয়েই সাপটিকে উদ্ধার করার পর ৩৯ বছরের ওই পুরোহিতকে গ্রেপ্তার করল পুলিশ। প্রায় এক বছরেরও বেশি সময় ধরে গোখরো সাপটিকে বন্দি করে রেখেছিলেন ওই মহিলা। বাদাবাধরা কালিম্মান মন্দিরের প্রধান পুরোহিত তিনি। ধৃত পুরোহিতের পরিবারের লোকজনই মন্দিরটি তৈরি করেন। জানা গিয়েছে একটি ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়েছে। সেখানে দেখা যাচ্ছে গলায় সাপ নিয়ে কিছু ধর্মীয় আচার পালন করছেন ওই পুরোহিত। সেই ভিডিও ভাইরাল হতেই পুলিশের টনক নড়ে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর চেন্নাইয়ের কাঞ্চিপুরম জেলায় (Kancheepuram district)।

পুলিশ জানিয়েছে, ভাইরাল ভিডিওটি প্রথমেই দেখতে পান বনদপ্তরের আধিকারিকরা। সঙ্গে সঙ্গেই সংশ্লিষ্ট এলাকার পুলিশকে বিষয়টি জানানো হয়। বনদপ্তরের নেতৃত্বেই একটি দল গিয়ে ওই মহিলা পুরোহিতকে গ্রেপ্তার করে। তাঁকে আদালতে তোলা হলে ১৫ দিনের জন্য বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। আরও পড়ুন-Jharkhand Assembly Election Results 2019 Latest Trends: ঝাড়খণ্ডে বিধানসভা ভোটের ফলাফলে এখনও পর্যন্ত এগিয়ে জোট, ধুঁকছে গেরুয়া শিবির

গত মাসে উত্তরাখণ্ডে সুপার ফাস্ট ট্রেন থেকে একটি বড়সড় গোখরো সাপকে উদ্ধার করা হয়। ট্রেনের কামরার কাছে চাকার সঙ্গে জড়িয়ে ঝুলছিল ১০ ফুটের গোখরো। যাত্রীরাই প্রথমে সেটিকে দেখতে পেয়ে হুড়োহুড়ি শুরু করে দেন। পরে জিআরপি-তে খবর দেওয়া হয়। সাপটিকে উদ্ধার করে নিয়ে যায় বনদপ্তরের কর্মীরা। কী করে এতবড় একটা সাপ জঙ্গল ছেড়ে ট্রেনের চাকায় জড়িয়ে গেল তানিয়ে শোর গোল পড়ে। তবে সাপ তার চেহারা দেকিয়ে যাত্রীদের ভয় পাইয়ে দিলেও কাউকেই সে কামড়ানোর সুযোগ পায়নি।