Jammu And Kashmir: সোপিয়ানে সকাল থেকে গুলির লড়াই, লস্কর-ই-তইবার ৪ জঙ্গিকে খতম করল সেনা বাহিনী
Security Forces in Jammu and Kashmir. (Photo Credits: IANS)

শ্রীনগর, ১৪ এপ্রিল:  জম্মু কাশ্মীরে ফের জঙ্গিদের ঘিরে এনকাউন্টার সেনা বাহিনীর। সোপিয়ানের জেইনাপোরাতে আজ সকাল থেকে সেনা, জঙ্গি গুলির লড়াই শুরু হয়। পুলিশ এবং সেনা বাহিনী একযোগে সোপিয়ানের জেইনাপোরা ঘিরে চলে হামলা চালায়। যার জেরে পরপর ৪ জঙ্গিকে খতম করা হয়। জেইনাপোরায় আজ দুপুর ২ জঙ্গিকে নিকেষ করা হয়। পরে বেলা গড়াতে আরও ২ জঙ্গিকে খতম করে পুলিশ এবং সেনা বাহিনী। আইজিপি কাশ্মীর জানান, যে ৪ জঙ্গিকে খতম করা হয়েছে, তারা প্রত্যেকে লস্কর-ই-তইবার সদস্য। পাশাপাশি ওই এলাকায় এর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না, সে বিষয়ে চলছে জোর তল্লাশি।

এদিকে পাকিস্তান (Pakistan) থেকে অস্ত্রের চোরা চালান করছে তালিবান। ভারতে হামলা চালাতে এবং অস্থিরতা তৈরি করতে পাকিস্তানকে ব্যবহার করে অস্ত্রের চোরাচালান শুরু করেছে তালিবান। সম্প্রতি এমনই একটি রিপোর্ট প্রকাশ্যে আসে। যা নিয়ে জোর জল্পনা শুরু হয়ে যায়। ভারত-পাক সীমান্তে যাতে আরও বেশি করে অস্থিরতা তৈরি করা যায়, সেই লক্ষ্যেই অস্ত্রের চোরাচালান শুরু করেছে তালিবান (Taliban)।

আরও পড়ুন: Taliban: ভারতে অস্থিরতা তৈরি করতে পাকিস্তান থেকে অস্ত্র চোরাচালান করছে তালিবান, দাবি রিপোর্টে

কানাডার (Canada) একটি  রিপোর্ট সম্প্রতি প্রকাশ্যে আসে। সেখানে দাবি করা হয়, আফগানিস্তান থেকে অস্ত্রের চোরাচালান করছে না জঙ্গিরা। গোটা বিশ্বের কাছে নিজেদের ভাবমূর্তি বজায় রাখতে আফগানিস্তান থেকে অস্ত্রের চোরাচালান করা হচ্ছে না। আফগানিস্তানের (Afghanistan) পরিবর্তে পাকিস্তানকে ব্যবহার করে চোরাচালান বাড়ানো হচ্ছে এবং ভারতে অস্থিরতা তৈরির চেষ্টা চালাচ্ছে তালিবান জঙ্গিরা।