iPhone Explodes: চার্জ চলাকালীন মুম্বইয়ের বাড়িতে ফাটল আই ফোন,বিস্ফোরণে জখম তরুণ
ফাটল আই ফোন (Representational Image/ File Photo)

মুম্বই, ১৬ মে:  অ্যাপেল (Apple) কোম্পানির iPhone-এ চার্জ চলাকালীন মারাত্মক দুর্ঘটনা। মুম্বইয়ের শহরতলী আম্বেরনাথের কোহাজগাঁও এলাকায় iPhone-এ চার্জ চলাকালীন বিস্ফোরণ হল। বিস্ফোরণের জেরে আগুনও ধরল বাড়িতে। রবিবার এমন ঘটনাই ঘটে। আমেরেকির সহ বিদেশে আই ফোন ফাটার বেশ কিছু ঘটনার কথা শোনা গিয়েছে। এবার খোদ মুম্বইতেও ঘটল এমন ঘটনা।

জানা গিয়েছে ২২ বছরের অমিত ভান্ডারি রাতে বিয়েবাড়ি থেকে ফিরে আই ফোনে চার্জ দেন, অন্য কাজ করতে থাকেন। চার্জ চলার কিছুক্ষণ পরে বেশ জোরে আই ফোনটি ফেটে যায়, এবং তারপর আগুনও ধরে যায়। বিস্ফোরণ জখম অমিত ভান্ডারি জানান, রাতে বিয়েবাড়িতে নিমন্ত্রণ সেরে বাড়ি ফেরেন। তারপর তিনি আই ফোনটি চার্জে দেন। মিনিট দশেক পর সেই আই ফোনটি ফেটে যায়। বিস্ফোরণের জেরে অমিতের পা মারাত্মক জখম হয়। এরপর তাঁকে বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফেরার পর, অমিত চিঠি পাঠান অ্যাপেল কর্তৃপক্ষকে। তিনি লিখে জানান, কীভাবে তাঁর আই ফোনে বিস্ফোরণ ঘটে। ১৪ মাস আগে ২৬ হাজার টাকা দিয়ে অমিত এই iPhone 6 ফোনটি কেনেন। অমিত ক্ষোভের সুরে বলেন, ''তাহলে আর দামী ফোন কিনে মানুষের লাভ কী হল! আরও বিপদ ঘটে যেত পারত আমার।'' এখনও পর্যন্ত অ্যাপেল কর্তৃপক্ষ অমিতকে এই বিষয়ে কোনও উত্তর দেয়নি। গত বছর ডিসেম্বরে শাহপুর পরিবারে ফোন ফেটে চার ব্যক্তি জখম হন।