WB Weather Update: চৈত্রের গরমেই নাভিশ্বাস বঙ্গবাসীর, তাপপ্রবাহের জন্য হলুদ সতর্কতা জারি করা হল পশ্চিমের জেলাতে
WB Weather Update Photo Credit: Twitter@EtvBharat

চৈত্রের গরমেই নাভিশ্বাস উঠেছে বঙ্গবাসীর ৷ আগামী মাসগুলিতে গরমের তীব্রতা কতটা হবে তা নিয়ে চিন্তিত সকলেই ৷ তবে আজ উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস থাকলেও আগামী ৫ দিন তাপে পুড়বে দক্ষিণবঙ্গ ৷ তাপপ্রবাহের জন্য পশ্চিমের জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস ।পশ্চিমের জেলাগুলিতে দিনের সর্ব্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চার থেকে ৫ ডিগ্রি পর্যন্ত উঠতে পারে। বাকি জেলাগুলিতে আগামী চার-পাঁচ দিন সর্ব্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই-তিন ডিগ্রি উপরে থাকার সম্ভাবনা।

বিশেষ বার্তায় আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়েছেন বুধ থেকে শুক্রবার দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা বিশেষ করে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে আর্দ্রতাযুক্ত প্রচন্ড গরম পড়বে ।

এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি পৌঁছনোর ইঙ্গিত আগেই দিয়েছিলেন আবহাওয়াবিদরা । বিশেষ করে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলোতে তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁয়ে ফেলবে । কলকাতাতেও চলতি সপ্তাহে সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি ছোঁবে ।আজ  কলকাতায় দিনের সর্ব্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশী। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে- ২৮ দশমিক ৫ ডিগ্রী ডিগ্রি সেলসিয়াস।

 

চলতি সপ্তাহেই 40 ছোঁবে তাপমাত্রা, তাপপ্রবাহের জন্য হলুদ সতর্কতা জারি একাধিক জেলায় - WB WEATHER REPORT #etvbharat #etvbharatwestbengal #WeatherUpdate #weatheralert #weatherreport https://t.co/6afHGICTNV

— ETVBharat West Bengal (@ETVBharatWB) April 2, 2024