Covid-19 India: ভারতে করোনা সম্পূর্ণ নিয়ন্ত্রণের পথে! কমতে কমতে দৈনিক সংক্রমণ সাড়ে পাঁচ হাজারের নিচে
COVID 19 (Photo Credit: File Photo)

নতুন দিল্লি, ৩০ অগাস্ট: কয়েক সপ্তাহ আগে বড় আশঙ্কা তৈরি হচি্ছিল দেশের করোনা পরিস্থিতি নিয়ে। দেশের দৈনিক করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বেড়ে ২২ হাজার ছাড়িয়ে গিয়েছিল। তখন অনেকেই আশঙ্কা করছিলেন এবার বোধহয় চতুর্থ ঢেউ এল বলে। কিন্তু সব আশঙ্কা সরিয়ে উৎসবের মরসুম শুরুর আগে দেশে কোভিড পুরোপুরি নিয়ন্ত্রণের পথে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে ৫ হাজার ৪৯০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। দেশে দৈনিক কোভিড সংক্রমণ সাড়ে পাঁচ হাজারের নিচে চলে যাওয়ায় স্বস্তি এসেছে। দিল্লি, মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক গত কয়েক সপ্তাহ আগে কোভিডের গ্রাফ যেভাবে উর্ধ্বমুখি ছিল, সেখানেও পরিস্থিতি নিয়ন্ত্রণে। তবে উৎসবের মরসুমে কোভিড বিধি মেনে না চললে নতুন করে বিপদ ডেকে আনার আশঙ্কা কিন্তু থাকছেই।

করোনায় দেশে দৈনিক আক্রান্তের মতই সক্রিয় আক্রান্তের সংখ্যাও কমে হয়েছে ৬৫ হাজার ৭৩২। সক্রিয় কেস দঁড়িয়ে ০.১৫%। করোনায় সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৮.৬৬%। করোনা আক্রান্ত হলে হাসপাতালে ভর্তির প্রয়োজনীয়তা আগের থেকে অনেকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ২০ হাজার ৪১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আরও পড়ুন- টায়ারে গণ্ডগোল, স্পাইসজেটের বিমান নামল রানওয়েতে 

দেখুন টুইট

দৈনিক সংক্রমণের হার ১.৭০ শতাংশ। করোনায় টিকাকরণের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে ২৬ লক্ষ ৩৬ ২২৪জনকে টিকাকরণ করা হয়েছে।