Covid-19: দেশে করোনার দৈনিক সংক্রমণ অনেকটা কমে ১৪ হাজারে, তবু স্বাধীনতা দিবসে সাবধানতা থাকছে
Coronavirus. | File Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৪ অগাস্ট: গত কয়েকটা সপ্তাহে দেশে করোনা গ্রাফ ঊর্ধ্বমুখি হওয়ার পর এবার স্বস্তি আসতে শুরু করেছে। দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজারে নেমে এল। ক দিন আগেই যা ২০ হাজারের গণ্ডি ছাপিয়ে গিয়েছে। গতকাল কোভিডে দেশে আক্রান্তের সংখ্যা ছিল ১৬ হাজারের কাছাকাছি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় ১৪ হাজার ৯২ জন আক্রান্ত হয়েছেন। শনিবারের দেওয়া তথ্যে বলা হয়েছিল, ভারতে দৈনিক আক্রান্ত ছিল ১৫ হাজার ৮৫১ জন। মানে একদিনের মধ্যে দেশে দৈনিক আক্রান্ত কমল ১ হাজার ৭৫৯।

দেশে এখন সক্রিয় কোভিড আক্রান্ত কমে হয়েছে ১ লক্ষ ১৬ হাজার ৮৬১ জন। করোনায় সুস্থতার হার ৯৮.৫৪%। দেশে করোনা আক্রান্তের সংখ্যা কমতে থাকলেও রাজধানী দিল্লিতে কিন্তু এখনও দৈনিক সংক্রমণ ২ হাজারের ওপরে আছে। দিল্লির করোনা চিন্তায় রাখছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। আরও পড়ুন-পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষে ওয়াঘা সীমান্তে মিষ্টি বিনিময় করল পাকিস্তান রেঞ্জার্স এবং বর্ডার সিকিউরিটি ফোর্স

দেখুন টুইট

আগামিকাল, সোমবার স্বাধীনতা দিবসে রাজ্যগুলি ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে বড় জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানগুলিতে কোভিড প্রোটোকল মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।