Coronavirus Cases In India: গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসের কবলে ৫ হাজার ৬১১ জন, দেশে মোট করোনা আক্রান্ত ১ লক্ষ ৬ হাজার ৭৫০
ভারতে করোনা (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২০ মে: গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত (Coronavirus Cases In India) হলেন ৫ হাজার ৬১১ জন। গত ১ দিনে ১৪০ জনের প্রাণও কাড়ল মারণ ভাইরাস। সবমিলিয়ে স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী দেশে মোট করোনা আক্রান্ত ১ লক্ষ ৬ হাজার ৭৫০ জন। মৃত্যুমিছিলে শামিল ৩ হাজার ৩০৩। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬১ হাজার ১৪৯ জন। দেশের মোট করোনা আক্রান্তের মধ্যে ৪২ হাজার ২৯৭ জন সুস্থ হয়ে উঠেছেন। তাঁদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। দেশে করোনাকে রুখে সুস্থ হওয়ার পরিসংখ্যান ৩৯.৬২ শতাংশ। এদের মধ্যে একজন বিদেশি থাকায় তাঁকে দেশে ফেরানো হয়েছে।

ভারতের করোনায় মৃতের হার ৩.০৯ শতাংশ। বিশ্বে মারণ ভাইরাসের মৃতের যে হার তার তুলনায় অনেকটাই কম। বিশ্বের করোনা আক্রান্ত দেশগুলির মধ্যে ১১ নম্বরে রয়েছে ভারত। মহারাষ্ট্র ধারবাহিকভাবে খারাপ অবস্থাতেই রয়েছে। সেখানে মোট করোনা আক্রান্ত ৩৭ হাজার ১৩৬ জন। ইতিমধ্যেই মহারাষ্ট্রে ১৩২৫ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত ভারতের পশ্চিমাংশের এই রাজ্যে ৯ হাজার ৬৩৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। ভয়াবহ অবস্থায় রয়েছে মুম্বই। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২২ হাজার ছাড়িয়েছে। ৮০০ জনের মৃত্যু হয়েছে। আরও পড়ুন-UP Road Accident: বেপরোয়া গতি কাড়ল প্রাণ, সবজি বিক্রি করে বাড়ি ফেরার পথে ট্রাকের চাকায় পিষ্ট ৬ কৃষক

এদিকে বুধবার পর্যন্ত দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৫৫৪। গুজরাটে ১২ হাজার ১৪০। তামিলনাড়ুতে ১২ হাজার ৪৪৮। এই রাজ্যগুলোতে যখন আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে তখন ৫ হাজারেরও বেশি আক্রান্ত রয়েছে রাজস্থান ও মধ্যপ্রদেশে। এখনও পর্যন্ত ভারতে ২৪ লক্ষ কোভিড-১৯ টেস্ট সম্পন্ন হয়েছে। দেশের সমস্ত রাজ্য ও কেন্দ্র সাসিত অঞ্চলের থেকে পাঞ্জাব সুস্থতার নিরিখে এগিয়ে রয়েছে। সেখানে করোনা থেকে সেরে ওঠার হার ৮২ শতাংশেরও বেশি। হু হু করে আক্রান্ত বাড়তে থাকায় দেশে চতুর্থ দফায় লকডাউন বাড়ানো হয়েছে। যা ৩১ মে পর্যন্ত চলবে।