প্রবল বৃষ্টিতে মহারাষ্ট্রের একাধিক জেলা জলমগ্ন। জলস্তর বাড়ছে মুম্বইতেও। বৃহস্পতিবার সকাল থেকেই এত পরিমাণে বৃষ্টি হচ্ছে যে হাঁটুসমান জল উঠে গিয়েছে বিভিন্ন এলাকায়। বৃষ্টির কারণে ব্যাহত হয়েছে যান চলাচল। এমনকী এদিন সকাল থেকেই মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরে বাতিল করা হয়েছে বিমান। কার্যত দৃশ্যমানতা কমে যাওয়ায় বিমান ওঠানামা করতেও দেরি হয়। একই অবস্থা রয়েছে রেল পরিষেবাতেও। সামনে কিছু দেখতে না পাওয়ার কারণে একাধিক ট্রেন ছাড়তে দেরি করছে। যার ফলে ভোগান্তির শিকার হচ্ছে যাত্রীরা। অন্যদিকে আইএমডির (India Meteorological Department) তরফ থেকে জানানো হয়েছে, এর থেকেও ভয়ঙ্কর পরিস্থিতি হতে চলেছে আগামী ২ দিন। সেই কারণে স্কুল কলেজ ছুটি রাখার নির্দেশ দিয়েছে বৃহন্মুম্বই পৌরসভা।

বৃহস্পতিবার পৌরসভার পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে, আইএমডির তরফ থেকে লাল সতর্কতা জারি করা হয়েছে মুম্বইতে। আবহাওয়া আগামীদিনে অনেকটাই খারাপ হবে। সেই কারণে বৃহন্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশন এলাকার মধ্যে যেগুলি সরকারি ও বেসরকারি স্কুল ও কলেজ পড়ছে সেগুলিতে ছুটি রাখা হবে। আমরা বিদ্যালয় ও কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছি যে এই মুহূর্তে সেগুলি বন্ধ থাকবে। বৃষ্টি কমলে আবার স্কুল কলেজ খোলা যাবে।

মুম্বইয়ের পাশাপাশি পুনে ও কোলাপুরেও প্রবল ভারী বৃষ্টি হচ্ছে। বন্যা পরিস্থিতে এখনও পর্যন্ত মোট ৪ জনের মৃত্যু হয়েছে পুনেতে। যাদের মধ্যে বিদ্যুতপৃষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়েছে এবং বুধবার রাতে পুণে-কোলাড় সড়কে তামহিনি ঘাটের কাছে ধসে মৃত্যু হয় একজনের।