Jeetega INDIA: বিশ্বকাপ ফাইনাল নিয়ে বিজেপি লিখল 'কাম অন টিম ইন্ডিয়া', কংগ্রেসের পাল্টা জবাব ভাইরাল
Indian Cricket Team (Photo Credit: ICC/ X)

বিশ্বকাপ ফাইনাল ম্যাচ শুরুর আগে 'ইন্ডিয়া'শব্দ নিয়ে বিজেপি-র পোস্ট তির্যক জবাব কংগ্রেসের। বিশ্বকাপ ফাইনাল উপলক্ষ্যে আজ বিজেপি, কংগ্রেসের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া পোস্টে রোহিত শর্মা, বিরাট কোহলিদের শুভেচ্ছা জানিয়ে নানা পোস্ট হতে দেখা যায়। ক্রিকেটের কাছে রাজনীতি আজ পিছনের সারিতে চলে যায়। পাঁচ রাজ্যের ভোটের ময়দানের প্রচারও আজ ক্রিকেটের জন্য সেবাবে জমেনি।

বিজেপি বিরোধী দলগুলি এক জায়গায় এসে যে মঞ্চ বা জোট খুলেছে তার নাম রাখা হয়েছে INDIA। তারপর থেকেই ইন্ডিয়া নাম সেভাবে নেয় না বিজেপি সমর্থকদের একটা অংশ। ইন্ডিয়ার বদলে ভারত নামেই স্বাচ্ছন্দ্য তাঁরা। ইন্ডিয়া থেকে বদলে দেশের নাম সরকারীভাবে ভারত রাখার দিকে এগিয়েছে মোদী সরকার। কিন্তু দেশের ক্রিকেট দলের নাম বদলায়নি।

দেখুন এক্স

প্রাক্তন তারকা ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ আপত্তি তুললেও এখনও দেশের ক্রিকেট দলকে 'টিম ইন্ডিয়া' বলা হয়। রবিবার বিশ্বকাপ ফাইনালের আগে বিজেপির অফিসিয়াল পেজ থেকে একটি টুইট (এক্স) করা হয়, যাতে লেখা হয় 'কাম অন ইন্ডিয়া'। বিজেপির পোস্টে India নাম দেখে জবাব দিয়ে কংগ্রেসের অফিসিয়াল এক্স অ্যাকাউন্ট থেকে লেখা হয় 'সত্যি তাই। জিতবে ভারত।'বিজেপি-র পোস্টে ইন্ডিয়া লেখাটা ছিল এইভাবে-India। আর কংগ্রেসের পোস্টে INDIA-এভাবে লেখা হয়।

বোঝাই যাচ্ছে, কংগ্রেস দ্বৈর্থক মানে তো বোঝাতে চাইছে, ক্রিকেট টিম ইন্ডিয়ার মত ভোটের ময়দানে জিতবে 'INDIA' জোট। INDIA জোটের পুরো কথা হল-Indian National Developmental Inclusive Alliance।