Maharashtra: সঙ্কটে উদ্ভব ঠাকরে সরকার? এনসিপি-র বিরুদ্ধ বিদ্রোহ ঘোষণা কংগ্রেসের!
শরদ পাওয়ার (Photo Credit: ANI)

মুম্বই, ১১ মে: মহারাষ্ট্রে বিজেপি-কে ক্ষমতা থেকে দূরে রাখতে, শিবসেনা-এনসিপি-কংগ্রেস মহাজোট গড়ে সরকার চালাচ্ছে। শিবসেনা এনডিএ ছেড়ে কংগ্রেস-এনসিপি-র সমর্থনে মহারাষ্ট্রে ক্ষমতায় উদ্ভব ঠাকরে। বিজেপি অনেক চেষ্টা চালিয়েও এই জোট ভাঙতে পারেনি। কিন্থু এবার দুই কংগ্রেসের মধ্যে লেগে গেল দ্বন্দ্ব। শরদ পওয়ারের জাতীয়বাদী কংগ্রেস পার্টি বা এনসিপি-র বিরুদ্ধে পিছন থেকে ছুঁড়ে মারার অভিযোগে সরব হলেন মহারাষ্ট্র কংগ্রেসের সভাপতি নানা পাটোলে। আর সেটা এমন সময় হল যখন জোর জল্পনা বিজেপি এবার মহাজোট ভেঙে দিতে সফল হবে।

মহারাষ্ট্রের প্রদেশ কংগ্রেস সভাপতি নানা পাটোলে অভিযোগ করলেন, "গত দু-আড়াই বছরে এনসিপি বারবার পরিকল্পিতভাবে কংগ্রেসের ঘর ভাঙিয়ে নিজেদের মজবুত করছে। ওরা গোন্ডিয়া জেলা পরিষদে কংগ্রেসকে হারাতে বিজেপি-র হাত ধরে বোর্ড গড়েছে। এরকম আরও পিছন থেকে ছুরি মারার ঘটনা ঘটছে। আমরা এমন শত্রু চাই যারা সরাসরি আমাদের বিরুদ্ধে লড়ে। যদি ওরা আমাদের সঙ্গে থেকে এভাবে পিছনে থেকে ছুরি চালিয়ে আমাদদের আহত করে, তাহলে ওদের লোকে প্রশ্ন করবেই।"

দেখুন টুইট

প্রসঙ্গত, ২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভায় বর্তমানে শিবসেনার ৫৭ জন, এনসিপি-র ৫৩ ও কংগ্রেসের ৪৪জন সদস্য মিলে সরকার চালাচ্ছে। পাশাপাশি সমাজবাদী পার্টির দুজন, স্থানীয় দলগুলির ৬ ও আটজন নির্দল বিধায়কের সমর্থন আছে উদ্ভব ঠাকরের সরকারের পক্ষে। সেখানে বিজেপি-র আছে ১০৬জন বিধায়ক।