Honey-Trap: প্রতিরক্ষা দফতরের নামী বিজ্ঞানীকে শরীরের টোপ দিয়ে গুরুত্বপূর্ণ নথি হাতাল পাক এজেন্ট, গ্রেফতারির পর চলছে জেরা
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

প্রতিরক্ষা দফতরের এক নামী বিজ্ঞানী (DRDO scientist)-কে 'হানি ট্র্যাপ'করে ফাঁসাল পাকিস্তানের গুপ্তচর-রা। নিজেকে জারা নাম দিয়ে পরিচয় দেওয়া আইএসআইয়ের মহিলা এজেন্ট ভালবাসা ও শরীরের টোপ দিয়ে ফাঁসান সেই ভারতীয় বিজ্ঞানীকে। উদ্দেশ্য ছিল ভারতের মিসাইল নিয়ে সব গোপন তথ্য জেনে ফেলা। সেই ভারতীয় বিজ্ঞানীর নাম কুরুলকার। হোয়াটসঅ্যাপে জারা নিজে থেকে পরিচয় করে কুরুলকারের সঙ্গে। তারপর নানাভাবে ভিডিয়ো কলে কথা বলে কুরুলকারকে হানি ট্র্যাপ করা হয়।

ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর কাছে থাকা মিসাইল নিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য হোয়াটসঅ্যাপে সেই পাকিস্তানী মহিলা আইএসআই এজেন্টকে দিয়ে দেন ভারতীয় বিজ্ঞানী। তাদের দু জনের কথাবার্তার ফোনের অডিও সামনে এসেছে।

দেখুন ভিডিয়ো

তাতে শোনা যাচ্ছে, বেবি বলে আদর করে ডেকে সেই মহিলা পাক এজেন্ট ভারতীয় ডিআরডিও বিজ্ঞানীর থেকে মিসাইল সহ প্রতিরক্ষা দফতরের নানা বিষয় ও নথি জেনে নিচ্ছেন। হানি ট্র্যাপে ভারতীয় প্রতিরক্ষা দফতরের কর্মী, বিজ্ঞানী, শীর্ষ কর্তাদের ফাঁসিয়ে তথ্য চুরি করা পাকিস্তানের আইএসআই-য়ের বেশ পুরনো স্ট্র্যাটেজি। ভারতের সেই বিজ্ঞানীর বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়েছে।