Amit Shah: নাগরিকত্ব আইনে ত্রুটি খুঁজে দিতে জোর গলায় মমতা ব্যানার্জি, রাহুল গান্ধীকে চ্যালেঞ্জ করলেন অমিত শাহ
অমিত শাহ (Photo Credits: PTI)

জবলপুর, ১২ জানুয়ারি: মধ্যপ্রদেশে (Madhya Pradesh) জবলপুরের (Jabalpur) সভায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি  (Mamata Banerjee)এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) উদ্দেশ্য করে চ্যালেঞ্জ (Challenged) ছুড়লেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি সভায় দাঁড়িয়ে বলেন,"নাগরিকত্ব আইনে এমন কোনও জায়গা দেখান যা থেকে মনে হয়ে এদেশের নাগরিকদের নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে। স্পষ্ট করে বলতে চাই এই আইনে কারও নাগরিকত্ব কেড়ে নেওয়ার সুযোগ নেই। নাগরিকত্ব দেওয়ার সুযোগ করে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, নাগরিকত্ব আইন নিয়ে বিরোধিতার আগে আমার সঙ্গে খোলাখুলি বিতর্কে বসুন রাহুল গান্ধী। বিরোধীদের অপপ্রচার খুব বেশিদিন চলবে না। বিজেপির কর্মীরা মানুষকে এই নিয়ে ঘরে ঘরে গিয়ে বোঝানোর কর্মসূচি শুরু করেছে।"

তিনি আরও বলেছেন,"রাহুল গান্ধী, মমতা ব্যানার্জি, অরবিন্দ কেজরিওয়াল এবং ইমরান খান সকলে একই ভাষায় কেন কথা বলছেন"। এভাবেই পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে বিরোধীদের তুলনা করেন অমিত শাহ। এছাড়াও জেএনইউ-র প্রতিবাদী ছাত্রছাত্রীদের উদ্দেশে বলেন তারা যে দেশবিরোধী স্লোগান দিচ্ছেন এর জন্য তাদের জেলে দেওয়া উচিত।

আরও পড়ুন, সনিয়া গান্ধীর ডাকা সিএএ ও এনআরসি বিরোধী বৈঠকে যোগ দেবেন না মমতা ব্যানার্জি, মায়াবতী

আজ সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কলকাতায় বেলুড় মঠ এবং কলকাতা পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে ভাষণ দেন। সেখানে তিনি সিএএ এবং এনআরসি নিয়ে বক্তব্য রাখেন। মঠ বা মন্দিরে রাজনৈতিক প্রসঙ্গ টেনে আনাকে নিন্দা করেছে বিরোধী দল। ঠিক বিকেলেই অমিত শাহ সিএএ নিয়ে মমতা ব্যানার্জি ও রাহুল গান্ধীকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তিনি। সিএএ (CAA) নিয়ে আগামীকাল কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী অবিজেপি দলগুলিকে আলোচনার জন্য বৈঠক ডাকে। যাতে মমতা ব্যানার্জি এবং মায়াবতী উপস্থিত থাকবেন না বলে জানান।