CAA-NRC Row: সনিয়া গান্ধীর ডাকা সিএএ ও এনআরসি বিরোধী বৈঠকে যোগ দেবেন না মমতা ব্যানার্জি, মায়াবতী
সিএএ ও এনআরসি বিরোধী বিক্ষোভ (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১২ জানুয়ারি: এক অদ্ভুত রাজনীতি করছেন মুখ্যমন্ত্রী বলে মত বিরোধীদের। সিএএ ও এনআরসির বিরোধিতা করছেন কিন্তু এরই বিরুদ্ধে কংগ্রেসের ডাকা বিরোধী বৈঠক থেকে নিজেকে দূরে সরিয়ে রাখলেন তিনি। সিএএ (CAA) এবং এনআরসির (NRC) বিরুদ্ধে লড়ার জন্য অবিজেপি দলগুলিকে (Non BJP) একজোট হতে ডাক দিয়েছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী (Sonia Gandhi)। সোমবার হবে তার বৈঠক। সেখানে উপস্থিত থাকবে বিজেপি বিরোধী দলগুলি। তবে সেখানে উপস্থিত থাকবে না বিএসপির সুপ্রিমো মায়াবতী এবং তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাতা মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। কংগ্রেস (Congress) থেকে আসা নিমন্ত্রণ প্রত্যাখ্যান করেন তাঁরা।

আগামীকালের বৈঠকে যোগ না দেওয়ার কারণ হিসেবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন,"আমি একই সিএএ ও এনআরসি নিয়ে লড়তে পারি। কারোর সাহায্যের দরকার নেই। কংগ্রেস ও বামেরা গুন্ডামি করার চেষ্টা করছে।" অন্যদিকে মায়াবতী জানান, কোটা হাসপাতালে এতগুলি সদ্যোজাত মৃত্যুর ঘটনায় কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী কোনও মন্তব্য করেননি। এমনকি হাসপাতালেও আসেননি তিনি। এই নিয়েই কংগ্রেসের ওপর ক্ষিপ্ত তিনি।

আরও পড়ুন, ঐতিহ্যের বদল নরেন্দ্র মোদির, কলকাতা বন্দরের নাম পরিবর্তন করে রাখলেন শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দর

আগামীকাল কংগ্রেসের সঙ্গে বৈঠকে যোগ দিতে যাচ্ছে সমাজবাদী পার্টি, ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লীগ, ডিএমকে, সিপিআই, সিপিআইএম, জেএমএম, আরজেডির দল প্রতিনিধিরা। শনিবার ডাকা কংগ্রেস ওয়ার্কিং কমিটির (সিডব্লিউসি) বৈঠকে সনিয়া গান্ধী তাঁর দলের নেতৃত্বাধীন সমস্ত রাজ্য সরকারকে জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনপিআর) প্রক্রিয়াটি বন্ধ করার জন্য আবেদন করেছেন।