Vinesh Phogat, Bajrang Punia (Photo Credit: Instagram)

দিল্লি, ৪ সেপ্টেম্বর: হরিয়ানা বিধানসভা নির্বাচনে Haryana Assembly Polls) কংগ্রেসের (Congress) টিকিটে লড়ছেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat) এবং বজরং পুনিয়া (Bajrang Punia)। বুধবার দুই কুস্তিগীর রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে সাক্ষাৎ করতেই, নির্বাচনে তাঁদের লড়াইয়ের ইঙ্গিত মেলে। এবার কার্যত সেই খবরে শিলমোহর পড়ল। হরিয়ানার জুলনা এবং বদলি আসন থেকে লড়তে পারেন ভিনেশ এবং বজরং। ভিনেশ লড়তে পারেন জুলনায় এবং পুনিয়ার আসন হতে পারে বদলি। সূত্রের তরফে প্রাথমিকভাবে এমন খবর মেলে। তবে ভিনেশ জুলনা থেকে লড়তে চাইলেও, তাঁকে হরিয়ানার গুরুগ্রাম আসন ছাড়তে চাইছে হাত শিবির। এমন খবরও পাওয়া যায়। গুরুগ্রামের পরিবর্তে ভিনেশ যাতে জুলনায় লড়তে পারেন, তার জন্যই রাহুল গান্ধীর সঙ্গে বুধবার দিল্লিতে হাজির হয়ে অবসরপ্রাপ্ত কুস্তিগীর সাক্ষাৎ করেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: Haryana Assembly Polls 2024: হরিয়ানায় ২ কুস্তিগীর লড়তে পারেন কংগ্রেসের টিকিটে, রাহুলের সঙ্গে সাক্ষাৎ ভিনেশ, বজরং পুনিয়ার

হরিয়ানা বিধানসভা নির্বাচনের জন্য কংগ্রেস প্রাথমিকভাবে যে ৬৬ আসনের তালিকা তৈরি করেছে, সেখানে আপাতত ভিনেশের নাম নেই বলে জানা যাচ্ছে। তবে ৯০ আসনের হরিয়ানা বিধানসভায় লড়তে শিগগিরই ভিনেশের আসন কংগ্রেসের তরফে স্থির করা হবে বলেই মনে করা হচ্ছে।

যদিও কংগ্রসে এ বিষয়ে মুখে কুলুপর এঁটেই রয়েছে এখনও পর্যন্ত।