Haryana: পুরনো পেনশন প্রকল্প চালুর দাবিতে হরিয়ানার মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ সরকারি কর্মীদের, দেখুন ভিডিয়ো
Photo Credits: ANI

পাঁচকুল্লা: হিমাচল প্রদেশে কংগ্রেস সরকার গঠন হওয়ার পরেই নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করে রাজ্যে পুরনো সরকারি পেনশন প্রকল্প (Old Pension Scheme) চালু করেছেন মুখ্যমন্ত্রী সুখবিন্দার সিং সুখু। একই পথে আগেই হেঁটেছে রাজস্থানের কংগ্রেস সরকার। এরপরই বিভিন্ন বিজেপিশাসিত রাজ্যে নতুন পেনশন প্রকল্প বাতিল করে পুরনো পেনশন প্রকল্প চালুর দাবি উঠেছে। এবার তার আঁচ গিয়ে পৌঁছল হরিয়ানাতেও।

রবিবার হরিয়ানার (Haryana) পাঁচকুল্লায় (Panchkula) অবস্থিত মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টারের বাড়ির সামনে (Haryana CM's residence) পুরনো পেনশন প্রকল্প ফিরিয়ে আনার দাবিতে প্রবল বিক্ষোভ (protest) দেখায় রাজ্য সরকারি কর্মচারীদের (Government employees) একটি সংগঠন পেনশন বাহালি সংঘর্ষ সমিতি (Pension Bahali Sangharsh Samiti)। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ঘটনাস্থলে পৌঁছন প্রচুর পুলিশকর্মী। তাঁদের সামনেই রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়ির উপরে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাতে থাকেন কোনও কোনও সরকারি কর্মচারী। তাঁদের ঠেকাতে জলকামানের ব্যবহার করার পাশাপাশি লাঠিচার্জও করে পুলিশ। ছোঁড়া হয় কাঁদানে গ্যাসও।

এপ্রসঙ্গে পেনশন বাহালি সংঘর্ষ সমিতির মুখপাত্র প্রভীন দেশোয়াল বলেন, "আজকের এই বিক্ষোভে কমপক্ষে ৭০ হাজার কর্মচারী অংশ নিয়েছেন। রাজস্থানে (Rajasthan) পুরনো পেনশন প্রকল্প বাস্তবায়িত করা হয়েছে। কিন্তু, এখানকার বিজেপি সরকার (BJP govt) কর্মীদের সঙ্গে কথাই বলছে না। আমরা আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ (peaceful protest) চালিয়ে নিয়ে যাব।"