Jaswant Singh Passed Away: প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিং
প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিং (Photo: PTI)

নতুন দিল্লি, ২৭ সেপ্টেম্বর: প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিং (Jaswant Singh)। আজ সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। দিল্লির সেনা হাসপাতালে ২৫ জুন তাঁকে ভর্তি করা হয়।আজ সকাল ৬টা ৫৫ মিনিটে তিনি প্রয়াত হন। আজ সকালে তাঁর কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছিল। রাজস্থানের যোধপুরের বাসিন্দা যশবন্ত সিং ভারতের বিদেশমন্ত্রী, প্রতিরক্ষা মন্ত্রী এবং অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। তিনি ১৯৫০ ও ৬০ এর দশকে সেনাবাহিনীতে অফিসার ছিলেন। তবে রাজনীতি আসার পর সেনাবাহিনী থেকে তিনি পদত্যাগ করেন।

যশবন্ত সিংয়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী লিখেছেন, অনুপ্রাণিত বিজেপি নেতা প্রথমে সেনা হিসাবে এবং পরে দীর্ঘকালীন রাজনীতির মধ্য দিয়ে আমাদের দেশের সেবা করেছিলেন। অটলজি-র সরকারের সময় তিনি গুরুত্বপূর্ণ মন্ত্রী ছিলেন। অর্থ, প্রতিরক্ষা এবং বিদেশ মন্ত্রকে ছাপ রেছে গেছেন। তাঁর মৃত্যুতে শোকাহত।" আরও পড়ুন: Uma Bharti Tests Positive For Coronavirus: করোনা আক্রান্ত বিজেপি নেত্রী উমা ভারতী

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং লেখেন, "প্রবীণ বিজেপি নেতা ও প্রাক্তন মন্ত্রী শ্রী যশবন্ত সিং জি-র মৃত্যুতে গভীরভাবে বেদনার্ত। তিনি প্রতিরক্ষা মন্ত্রীর দায়িত্বে থাকাকালীন দেশের সেবা করেছিলেন। তিনি নিজেকে একজন কার্যকরী মন্ত্রী ও সাংসদ সদস্য হিসাবে আলাদা করে চিনিয়েছিলেন। দক্ষতা এবং দেশের সেবায় দুর্দান্ত রেকর্ডের জন্য তাঁকে স্মরণ করা হবে। রাজস্থানে বিজেপিকে শক্তিশালী করতে তিনিও মুখ্য ভূমিকা পালন করেছিলেন। এই দুঃখের সময়ে তাঁর পরিবার ও সমর্থকদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওম শান্তি।"