কাশ্মীর ইস্যুতে গোটা বিশ্ব নরেন্দ্র মোদির পাশে দাঁড়িয়ে, আর পাকিস্তান দাঁড়িয়ে এক কোণে: অমিত শাহ
মহারাষ্ট্রের সাঙ্গলিতে নির্বাচনী প্রচারে অমিত শাহ (Photo: ANI)

সাঙ্গলি (মুম্বই), ১০ অক্টোবর: বিধানসভা নির্বাচনের প্রচারে মহারাষ্ট্রের সঙ্গলি (Sangli district) এসে কংগ্রস ও NCP-কে তীব্র আক্রমণ করলেন বিজেপির (BJP) সর্বভারতীয় সভাপতি অমিত শাহ (Union Home Minister Amit Shah)। কাশ্মীর থেকে ৩৭০ ধারা (Article 370) প্রত্যাহারের বিরোধিতা করার জন্যই আক্রমণ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সাঙ্গলির নির্বাচনী সভায় তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের সুরক্ষা নিশ্চিত করেছেন। তিনি বলেন, "৩৭০ ধারা প্রত্যাহারের পক্ষে থাকলে রাহুল গান্ধী (Rahul Gandhi), শরদ পাওয়ারের (Sharad Pawar) উচিত তা জানানো। এ বিষয়ে তাঁদের বক্তব্য পরিষ্কার করা উচিত।" মহারাষ্ট্রে বিগত কংগ্রেস-NCP জোট সরকারের কাজ নিয়েও তিনি প্রশ্ন তোলেন। বলেন, আগের সরকার কী কী করেছে তা জানান শরদ পাওয়ার।

রাহুল গান্ধীকে তোপ দেগে তিনি বলেন, "রাহুলজি বলেছিলেন কাশ্মীরে রক্তের নদী বইবে। কিন্তু, একটা বুলেটও ফায়ার করা হয়নি।" প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ির প্রসঙ্গ টেনে তিনি বলেন, "বাজপেয়িজি ছিলেন প্রথম ব্যক্তি যিনি ১৯৭১ সালের যুদ্ধের পর ইন্দিরা গান্ধিকে অভিনন্দন জানিয়েছিলেন। আমরা তখন বিরোধী দলে। কিন্তু, আমাদের কাছে দেশ আগে আসে।" আরও পড়ুন:  পুরোনো প্রথা ভেঙে ত্রিপুরায় হল না পশুবলি

তিনি বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নজরদারিতে দেশের সুরক্ষা জোরদার হয়েছে এবং গোটা বিশ্ব এখন জানে যে একজন ভারতীয় সেনা শহিদ হলে ১০ জন শত্রু মারা যাবে।" বক্তব্যে স্পষ্টতই পুলওয়ামায় জঙ্গি হামলার পর পাকিস্তান অধিকৃত কাশ্মীরের বালাকোটে ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকের কথাই তিনি উল্লেখ করেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "সম্প্রতি প্রধানমন্ত্রী রাষ্ট্রসংঘ থেকে ফিরেছেন। ৩৭০ ধারা প্রত্যাহার নিয়ে গোটা বিশ্ব তাঁর পাশে দাঁড়িয়েছে। অন্যদিকে পাকিস্তান এক কোণে দাঁড়িয়ে।