Earthquake in Odisha: সাত সকালে ভূমিকম্পে কেঁপে উঠল ওড়িশা, কম্পনের মাত্রা ৩.৮
ভূমিকম্প(Photo Credits: PTI)।

ভুবনেশ্বর, ৮ অগস্ট: শনিবার সাত সকালে ভূমিকম্পে কেঁপে উঠলো ওড়িশা (Earthquake in Odisha)। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলোজির মতে, রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩.৮। তারা জানায়, ওড়িশার পশ্চিম দক্ষিণ ও দক্ষিণের ৭৩ কিমিজুড়ে বেরহামপুরে (Berhampure) কম্পন অনুভূত হয়। সকাল ৭.১০ নাগাদ এই কম্পন অনুভূত হয়। তবে কোনোও ক্ষয়ক্ষতি হয়নি।

একদিন আগেই অসমে ভূমিকম্প হয়। কম্পনের মাত্রা ছিল ৩.৫। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলোজির মতে, অসমের সোনিতপুরে। গতকাল হালকা কম্পন অনুভূত হয় সকাল ৫.১৬ নাগাদ। এর আগে ৬ অগস্ট অরুণাচল প্রদেশে ভূমিকম্প হয়। সেখানেও মৃদু ভূমিকম্প হয়। অরুণাচল প্রদেশের তাওয়াং-এ ৪২ কিমিজুড়ে কম্পন অনুভূত হয়। ভূমিকম্প হয়েছিল সকাল ৯ টা বেজে ৪৬ নাগাদ। আরও পড়ুন, কেরালার কারীপুর বিমানবন্দরের রানওয়েতে পিছলে দু'টুকরো এয়ার ইন্ডিয়ার বিমান, মৃত ১৪, আহত ১২৩

এর আগে ৩ অগস্ট ভূমিকম্প হয় গুজরাটে। সেখানেও মৃদু ভূমিকম্প হতে দেখা যায়। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলোজির মতে, রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩.৩। ভূমিকম্পের উৎসস্থল ছিল গুজরাটের ভারুচ জেলায়। বিকেল ৫.১৬ নাগাদ কম্পন অনুভূত হয়। তবে কোথাও কোনও ক্ষয়ক্ষতি হয়নি।