Devotees offered prayer in gyanvyapi:জ্ঞানবাপী মসজিদের অন্দরে পূজার অনুমতি দিল আদালত, কড়া নিরাপত্তায় গোটা এলাকা(দেখুন ভিডিও)
Gyanvapi Case Photo Credit: Twitter@LiveLawIndia

জ্ঞানবাপী মসজিদের অন্দরে সিল করা বেসমেন্টে এবার থেকে পুজো করতে পারবেন হিন্দুরা। এমনটাই জানিয়েছে বারাণসী জেলা আদালত (Varanasi Court)। এ দিন জ্ঞানব্য়াপী মসজিদের নীচে হিন্দুদের পুজো করার অনুমতি দেন বিচারপতি কৃষ্ণ মোহন পান্ডে। গতকালই ছিল তাঁর কর্মজীবনের শেষ দিন। উল্লেখ্য, বিচারপতি পান্ডেই ১৯৮৩ সালে অযোধ্যার রাম মন্দিরের তালা খোলা ও সেখানে পুজো করার অনুমতি দিয়েছিলেন।বুধবার বিচারপতি প্রশাসনকে নির্দেশ দিয়েছে আগামী এক সপ্তাহের মধ্যে পুজোর ব্যবস্থা করার জন্য।

হিন্দুত্ববাদী বিভিন্ন সংগঠনের সমর্থনে তিন মহিলা মসজিদ সংলগ্ন এলাকায় পুজোর অনুমতি চেয়ে বারাণসী জেলা আদালতের দ্বারস্থ হয়। এদিন জেলা আদালতের পক্ষ থেকে বলা হয় যে মসজিদ চত্বরে পুজো করা যাবে।জ্ঞানবাপী মসজিদের অন্দরে সিল করা  বেসমেন্টকে বলা হচ্ছে 'ব্যস কা তয়খানা (Vyas Ka Tekhana)। সেইখানেই পুজোর অনুমতি দেয় আদালত। বিতর্কের কারণে মসজিদের ওই এলাকা বন্ধ রাখা ছিল আদালতের নির্দেশে। এদিন সব ব্যারিকেড সরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের পক্ষ থেকে। তবে নিম্ন আদালতের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হতে পারে মসজিদ কর্তৃপক্ষ। সকাল থেকেই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। কোন রকম অপ্রীতিকর পরিস্থিতি আটকাতে বদ্ধ পরিকর প্রশাসন।