Delhi Zoo Remains Close: করোনাভাইরাসের পর বার্ড ফ্লু! বন্ধ দিল্লি চিড়িয়াখানা
Delhi Zoo. (Photo Credits: Wikimedia Commons)

নয়াদিল্লি, ৮ ফেব্রুয়ারি: প্রথমে করোনাভাইরাস (Coronavirus)। এবার বার্ড ফ্লু (Bird Flu)। এই দুইয়ের জেরে একেবারে জেরবার দিল্লি চিড়িয়াখানা (Delhi Zoo)। ১ বছর টানা বন্ধ রইল দিল্লি চিড়িয়াখানা। নতুন ধরণের কোনও প্রাণী আসছে কিনা চিড়িয়াখানাতে, সেই প্রসঙ্গে প্রশ্ন করতেই ন্যাশনাল জুলজিকাল পার্কের ডিরেক্টর রমেশ কুমার পাণ্ডে বলেন, "কানপুর থেকে একটি বাঘিনী এসেছে। এছাড়াও বন্য শূকর-সহ পাঁচ ধরণের শূকর আনা হয়েছে চিড়িয়াখানাতে।"

এরপরই রমেশ কুমার পাণ্ডেকে প্রশ্ন করা হয়, কবে চিড়িয়াখানা জনসাধারণের জন্য খোলা হবে। তখন তিনি বলেন, "কোভিড-১৯ এবং বার্ড ফ্লু। এই দুইয়ের ধাক্কায় আপাতত সাধারণ মানুষের জন্য বন্ধ রাখা হয়েছে চিড়িয়াখানা। কবে খোলা হবে চিড়িয়াখানা, তা সময় এলে জানিয়ে দেওয়া হবে।" আরও পড়ুন: Celebrities Tweeted in Support of Farm Laws: কেন্দ্রের চাপে পড়েই কী কৃষি আইনের সমর্থনে টুইট? তদন্তে মহারাষ্ট্র সরকারের

চিড়িয়াখানা খোলা হলে কতজনকে প্রবেশের অনুমতি দেওয়া হবে একটি নির্দিষ্ট সময়ে? এই প্রশ্নের উত্তরে রমেশ কুমার পাণ্ডে বলেন, চিড়িয়াখানা খোলা হলে অনলাইন বুকিংয়ের উপর জোর দেওয়া হবে। এছাড়া কোভিড সংক্রমণের ঝুঁকি এড়িয়ে বাকি ব্যবস্থা ইতিমধ্যেই নেওয়া হয়েছে।