COVID-19:  করোনা-পরীক্ষায় বাকযুদ্ধে মুখোমুখি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল
File image of CM Arvind Kejriwal and LG Anil Baijal (Photo Credits: PTI)

নয়াদিল্লি, ৮ জুন: করোনা-পরীক্ষায় (Corona-Test) বাকযুদ্ধে সরাসরি ময়দানে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল ( Delhi Lieutenant Governor Anil Baijal)। রবিবার অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) জানিয়েছিলেন, যাদের শরীরে করোনাভাইরাসের নমুনা রয়েছে। শুধুমাত্র তাদেরই করোনা-পরীক্ষা হবে আগামিদিনে। কেজরিওয়ালের নিয়মের বিরোধিতা করে একটা নয়া নির্দেশিকা পেশ করেছে আইসিএমআর। নতুন নির্দেশিকা সোমবার ঘোষণা করলেন অনিল বৈজাল।

লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল বলেন, উপসর্গ থাকুক কিংবা না থাকুক, সকলেরই পরীক্ষা করা হবে। আইসিএমআরের তরফে প্রকাশিত গাইডলাইনে নতুন এই নির্দেশিকা জারি করা হয়েছে। বৈজাল স্পষ্ট জানিয়ে দিয়েছেন, গত ১৮ মে কোভিদ-১৯ টেস্ট নিয়ে নির্দেশিকা প্রকাশ করেছিল আইসিএমআর। সেই নিয়মই যাতে দিল্লিতে অনুসরণ করা হয়। সেকথা এদিন স্পষ্ট করে জানিয়ে দেন লেফটেন্যান্ট গভর্নর।

গত রবিবার অরবিন্দ কেজরিওয়াল ভিডিও মেসেজে জানিয়েছিলেন, "যাদের শরীরে করোনাভাইরাসের নমুনা নেই যাদের শরীরে। তাদের পরীক্ষা-নিরীক্ষা করা হবে না কারণ এটি রাজ্যের স্বাস্থ্য পরিষেবা কাঠামোর উপর অতিরিক্ত চাপ হয়ে যাবে।" তিনি আরও বলেছিলেন, "যাদের শরীরে করোনার কোনও উপসর্গ নেই বা কম রয়েছে। তারা বাড়িতে হোম কোয়ারেন্টাইনেই সুস্থ হয়ে উঠতে পারেন। তারা যদি ল্যাবে যান করোনা টেস্টের জন্য। তাহলে স্বাস্থ্য পরিষেবা ভেঙে পড়বে রাজ্যের। বরং করোনার জেরে যাদের শারিরীক পরিস্থিতি অত্যন্ত জটিল। তাদের চিকিৎসা আগে প্রয়োজন।"