Delhi Importing Oxygen : ভয়াবহ দিল্লি, করোনা রোগীদের বাঁচাতে বিদেশ থেকে অক্সিজেন সিলিন্ডার আনছেন কেজরিওয়াল
ছবি ট্যুইটার

দিল্লি, ২৭ এপ্রিল : করোনা মহামারীর(Pandemic) সঙ্গে লড়াই করতে বদ্ধপরিকর সরকার। করোনা রোগীরা যাতে অক্সিজেনের ঘাটতিতে অসুস্থ হয়ে না পড়েন, তার জন্য ব্যাঙ্কক, থাইল্যান্ড, ফ্রান্স থেকে সিলিন্ডার আনার ব্যবস্থা করা হচ্ছে। এমনই জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।

মঙ্গলবার একটি সাংবাদিক সম্মেলন করেন অরবিন্দ কেজরিওয়াল। সেখানে তিনি জানান, করোনার সঙ্গে লড়াই করতে এবার বিদেশ (Foreign) থেকে আনা হচ্ছে অক্সিজেন সিলিন্ডার (Oxygen)। বুধবার ব্যাঙ্কক থেকে অক্সিজেন ভর্তি ট্যাঙ্ক এসে পৌঁছবে। বায়ু সেনার মাধ্যমে যাতে সেই ট্যাঙ্কার নির্দিষ্ট জায়গায় পৌঁছে দেওয়া যায়, সে বিষয়ে কেন্দ্রীয় সরকার যাতে সাহায্য করে, সেই আবেদন জানান কেজরিওয়াল। বিদেশ থেকে যে ট্যাঙ্কগুলি আনা হচ্ছে, তার মাধ্যমে অক্সিজেনের ঘাটতি পূরণ করা যাবে বলে আশা প্রকাশ করেন অরবিন্দ কেজরিওয়াল।

আরও পড়ুন  :  COVID19 : দেশ জুড়ে করোনা সংক্রমণ রুখতে ঘরেও পরতে হবে মাস্ক, নির্দেশ কেন্দ্রের

ফ্রান্স থেকে আনা হচ্ছে ২১টি অক্সিজেন প্ল্যান্ট। যেগুলি দেশে আনার পরপরই সেখান থেকে সরাসরি অক্সিজেনের সরবরাহ করা যাবে। ওই প্ল্যান্টগুলি বিভিন্ন হাসপাতালে (Hospital) পাঠিয়ে সরাসরি অক্সিজেনের ঘাটতি পূরণ করা যাবে বলে মনে করেন কেজরিওয়াল।

এসেবর পাশাপাশি শিল্পপতিরা যেমন দিল্লি সরকারের (Delhi Govt) পাশে দাঁড়িয়েছেন, তেমনি বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরাও অক্সিজেন সিলিন্ডার পাঠিয়ে সাহায্য করছেন বলে জানান কেজরিওয়াল। এই অসময়ে যাঁরা দিল্লির পাশে দাঁড়াচ্ছেন, তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানান অরবিন্দ  কেজরিওয়াল।