Yana Mir: ব্যাগ পরীক্ষা নিয়ে 'অকারণ বিরক্ত' কাশ্মীরি সাংবাদিক ইয়ানা মীর, জানাল শুল্ক দফতর
Yana Mir (Photo Credit:Twitter)

দিল্লি, ২৭ ফেব্রুয়ারি: কাশ্মীরের সাংবাদিক ইয়ানা মীর (Yana Mir) লন্ডন (London) থেকে দিল্লিতে (Delhi) ফেরার পর তাঁর ব্যাগ কেন খতিয়ে দেখা হল, তা নিয়ে অসন্তোষ প্রকাশ করা হয়। দিল্লি বিমানবন্দরে তাঁর লুই ভিত্তোর ব্যাগের স্লিপ কোথায়, তা নিয়ে কাস্টমস অফিসাররা জানতে চাওয়ায় অসন্তোষ প্রকাশ করেন ইয়ানা। নিজের সোশ্যাল হ্যান্ডেলে ইয়ানা সেই ফুটেজ শেয়ার করেন। যা নিয়ে চর্চা শুরু হতেই দিল্লির শুল্ক দফতর ফের পালটা ফুটেজ প্রকাশ করে। শুল্ক দফতরের তরফে জানানো হয়, বিদেশ থেকে আগত প্রত্যেক যাত্রীর ব্যাগ পরীক্ষা তাঁর কাজের মধ্যে পড়ে। নিয়ম মেনই  ইয়ানা মীরের ব্যাও পরীক্ষা করা হয়। একটি ফুটেজ প্রকাশ করে শুল্ক দফতর দাবি করে,  কীভাবে তাঁরা বিদেশ ফেরৎ প্রত্যেক যাত্রীর ব্যাগ পরীক্ষা করেন, তা এই ভিডিয়ো দেখলেই স্পষ্ট হয়ে যাবে।

আরও পড়ুন: Yana Mir Video: লন্ডন থেকে দিল্লিতে পা রাখতেই হেনস্থা? সমাজকর্মী ইয়ানা মীরের অভিযোগে জল্পনা, দেখুন

দেখুন ভিডিয়ো...

 

শুল্ক দফতরের তরফে আরও জানানো হয়, আন্তর্জাতিক যাত্রীদের ব্যাগ স্ক্যানিং নিয়মিত করা হয়। বিদেশ ফেরৎ যাত্রীদের ব্যাগ যখন পরীক্ষা হয়, তাখন কোনওরকম ঝামেলা ছাড়াই তাঁরা সে বিষয়ে সহযোগিতা করেন।

যদিও ইয়ানা মীর অকারণে বিরক্ত বোধ করেন বিষয়টি নিয়ে। ইয়ানা মীরের ব্যাগ পরীক্ষার সময়, শুল্ক দফতরের কর্মীরা সৌজন্য দেখান। বিশেষ কোনও ব্যাক্তিও এ বিষয়ে আইনের ঊর্ধ্বে নন।  দিল্লি বিমানবন্দরে শুল্ক দফতর কী করে, তা এই ফুটেজ দেখলেই প্রত্যেকের কাছে স্পষ্ট হবে। ফুটেজ কথা বলে বলেও মন্তব্য করা হয় শুল্ক দফতরের তরফে।