Brij Bhushan Sharan Singh: মিলেছে প্রমাণ! যৌন হেনস্থা কাণ্ডে বিজেপি সাংসদ ব্রিজভূষণ সিংয়ের বিরুদ্ধে চার্জগঠন
Brij Bhushan Sharan Singh (Photo Credits: X)

দিল্লির রোজ অ্যাভেনিউ আদালতে বড় ধাক্কা খেলেন মহিলা কুস্তিগীরদের ওপর যৌন হেনস্থার অভিযোগ ওঠা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং (Brij Bhushan Sharan Singh)-য়ের। ব্রিজভূষণের বিরুদ্ধে পাঁচ মহিলা কুস্তিগীরকে যৌন হেনস্থার অভিযোগে চার্জ গঠন করল দিল্লির আদালত। ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ও ৩৫৪-এ ধারায় ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জ আনল আদালত। এবার বিজেপি-র বাহুবলী নেতার গ্রেফতারি নিয়ে জল্পনা শুরু হল।

বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং দেশের কুস্তি ফেডারেশনের সভাপতি পদে থাকাকালীন বেশ কয়েকজন মহিলা কুস্তিগীরদের ওপর যৌন হেনস্থা করেছেন বলে বিস্ফোরক অভিযোগ ওঠে। অলিম্পিক পদকজয়ী সাক্ষী মালিক থেকে বিশ্বজয়ী কুস্তিগীর ভিনেশ ফোগাটের মত তারকারাও ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে শাস্তির দাবিতে বড় আন্দোলনে নেমেছিলেন। বিজেপি-র সমর্থন থাকায় ব্রিজভূষণের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ থাকলেও তাকে গ্রেফতার করা হচ্ছে না বলে আন্দোলনকারীরা দাবি তোলেন।

দেখুন খবরটি

ক দিন আগেই ব্রিজভূষণের ছেলেকে এবার ইউপি-র কাইসেরগঞ্জ আসন থেকে লোকসভা ভোটে প্রার্থী করে তার পাশে থাকার বার্তা দিয়েছে বিজেপি। কাইসেরগঞ্জ থেকেই সাংসদ হয়েছিলেন ব্রিজভূষণ। আদালত চার্জ গঠন করায় ব্রিজভূষণ কাণ্ডে ব্যাকফুটে চলে গেল বিজেপি। প্রথমে কেজরিওয়ালের অন্তবর্তীকালীন জামিন, তারপর ব্রিজভূষণের মামলা-কয়েক ঘণ্টার মধ্যে পরপর দুটি আদালতের ঘোষণায় বিজেপির ওপর চাপ বাড়ল।