Delhi: অক্সিজেনের অভাবে দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে মৃত্যু ২০ রোগীর
অক্সিজেন সিলিন্ডার

নতুন দিল্লি, ২৪ এপ্রিল: মেডিকেল অক্সিজেনের (Oxygen) ঘাটতির কারণে মৃত্যু হল ২০ জন করোনা রোগীর। ঘটনাটি ঘটেছে দিল্লির বেসরকারি জয়পুর গোল্ডেন হাসপাতালে ( Jaipur Golden Hospital)। হাসপাতালের অধিকর্তা ডি কে বালুজা বলেন, "সরকার আমাদের ৩.৫ মেট্রিক টন অক্সিজেন বরাদ্দ করেছিল। সন্ধ্যা ৫টা নাগাদ অক্সিজেন পৌঁছনোর কথা ছিল। তবে অক্সিজেন পৌঁছয় মধ্যরাতের দিকে। ততক্ষণে ২০ জন রোগী মারা যান" তিনি আরও জানান, শনিবার সকাল সোয়া ১০টার হিসেব অনুযায়ী, হাসপাতালে মাত্র ৪৫ মিনিটের অক্সিজেন রয়েছে। সেখানে রোগী রয়েছেন ২১০ জন। হাসপাতালে ভর্তি থাকা কমপক্ষে ২১৫ জন কোভিড রোগী গুরুতর এবং তাঁদের অক্সিজেনের অত্যন্ত প্রয়োজন।

এর আগে মুলচাঁদ হাসপাতাল একটি টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজালের কাছ থেকে জরুরি সাহায্যের আবেদন করেছিল। ১৩০ জনেরও বেশি কোভিড রোগী লাইফ সাপোর্টে রয়েছেন এই হাসপাতালে। আরও পড়ুন: Coronavirus Cases In India: গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রামিত ৩ লাখ ৪৬ হাজার ৭৮৬ জন, করোনায় ত্রস্ত দেশ

আজ সকালে দিল্লির বাতরা হাসপাতালের তরফে অক্সিজেনের জন্য জরুরি আবেদন করা হয়। তাদের কাছে সেই সময় মাত্র দেড় ঘণ্টার অক্সিজেন ছিল। পরে তাদের কাছে একটি অক্সিজেন টাঙ্কার পৌঁছে দেওয়া হয়।