Bay Of Bengal (Photo Credit: ANI/X)

ভুবনেশ্বর, ২৪ অক্টোবর: বৃহস্পতি রাত থেকে ডানার (Dana) ল্যান্ডফলের প্রক্রিয়া শুরু হবে। তবে স্থলভাগে আছড়ে পড়ার আগেই ওড়িশার উপকূলবর্তী এলাকাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। উপকূলবর্তী ওড়িশায় (Odisha) বৃষ্টির সঙ্গে শুরু হয়ে ঝোড়ো হাওয়াও। ওড়িশার পাশাপাশি  পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গাতেও শুরু হয়েছে বৃষ্টি।

ডানা যখন স্থলভাগে আছড়ে পড়বে, সেই সময় তার জায়গা হবে ওড়িশার কেন্দ্রাপাড়ার ভিতরকণিকা পার্ক এবং ভদ্রকের ধরমা। কেন্দ্রাপাড়া  এবং ভদ্রকের মাঝেই বঙ্গোপসাগরে সৃষ্ট অতি শক্তিশালী ঘূর্ণিঝড় আছড়ে পড়বে। যা নিয়ে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন: Cyclone Dana: 'ল্যান্ডফলের' আগে শক্তি বাড়াচ্ছে ডানা, বর্তমানে বঙ্গোপসাগরের কোথায় রয়েছে এই শক্তিশালী ঘূর্ণিঝড় দেখুন

২৪ অক্টোবর সকালেই ঘূর্ণিঝড়ের রূপ নিয়েছে ডানা। বর্তমানে এই শক্তিশালী ঘূর্ণিঝড় (Cyclone) সমুদ্রে বইছে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, এই মুহূর্তে শক্তিশালী ঘূর্ণিঝড় ডানা বঙ্গোপসাগরের (Bay Of Bengal) উত্তরপশ্চিমে রয়েছে। বৃহস্পতি রাত থেকে শুক্রবার সকালের মধ্যে ডানা স্থলভাগে আছড়ে পড়বে। ফলে ওই সময় পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। যার মধ্যে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগণায় জারি করা হয়েছে লাল সতর্কতা। অন্যদিকে ওড়িশার উপকূলবর্তী এলাকাগুলিতে লাল সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।