Delhi:  লুফথানসার প্রায় ৪০০ বিমান বাতিল, দিল্লি বিমানবন্দরে বিক্ষোভ,স্লোগান, দেখুন ভিডিয়ো
Lufthansa (Photo Credit: Twitter)

দিল্লি, ২ সেপ্টেম্বর:  লুফথানসার একের পর এক বিমান বাতিল। জার্মান সংস্থার প্রায় ৪০০টি বিমান বাতিল করা হয়েছে। যার জেরে বিপাকে ১ লক্ষের বেশি যাত্রী। লুফথানসার বিমান চালকরা কর্ম বিরতি ডেকেছেন। তার জেরেই এই ভয়াবহ পরিস্থিতি বলে খবর। সুফথানসার বিমান বাতিলের জেরে দিল্লি বিমানবন্দরে এক ভয়াবহ ছবি ধরা পড়ে। বিমান বাতিলের জেরে যেমন যাত্রীদের অর্থ ক্ষতি হচ্ছে, তেমনি নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছতে পারছেন না তাঁরা। যার মধ্যে পড়ুয়া থেকে শুরু করে বয়স্করাও রয়েছেন বলে খবর। প্রসঙ্গত বেতন বৃদ্ধির দাবিতেই লুফথানসার চালকরা কর্ম বিরতি ডেকেছেন বলে জানা যাচ্ছে।

রিপোর্টে প্রকাশ, লুফথানসার বিমান বাতিল হওয়ায় দিল্লি বিমানবন্দরে বিক্ষোভ দেখান বেশ কিছু যাত্রী। তাঁদের টিকিটের অর্থ ফেরৎ দেওয়া হোক বলে বিক্ষোভ দেখান তাঁরা। তবে যাত্রীরা যাতে বিক্ষোভ না দেখান, তার জন্য আবেদন জানানো হয় দিল্লি বিমানবন্দরের তরফে। এমনকী, লুফথানসার বিমানের পরিবর্তে যে কোনও বিমানের ব্যবস্থা করে দেওয়া হবে বলে দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ এবং সিআইএসএফের তরফে যাত্রীদের জানানো হয়। তা সত্ত্বেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যায়নি বলে খবর। তবে লুফথানসার বিমান বাতিল হওয়ায় অনেকেই পিএমওকে ট্যাগ করে ট্যুইট করেন। যেখানে যাত্রীদের দাবি, তাঁদের জন্য পরিবর্ত বিমানের কোনও ব্যবস্থা করা হয়নি। এমনকী, বিমান বাতিল হওয়ায় তাঁরা যখন ঘণ্টার পর ঘণ্টা বসে রয়েছেন, সেই সময় কোনও খাবার দিয়েও সাহায্য করা হয়নি বলে অভিযোগ।

 

লুফথানসার প্রধন উড়ানকেন্দ্র জার্মানির মিউনিখ এবং ফ্রাঙ্কফ্রুট। এই দুই জায়গা থেকেই লুফথানসার একের পর এক উড়ান বাতিল করা হয়। জার্মান সংস্থার সঙ্গে বিমান চালকদের বেতন বৃদ্ধি নিয়ে আলোচনা চলছিল। তবে সেই আলোচনা ফলপ্রসূ না হওয়াতেই লুফথানসার উড়ানের উপর প্রভাব পড়বে বলে চালকদের তরফে জানানো হয়।