Wayand Rahul Gandhi: ওয়ানাড় ছাড়ছেন রাহুল গান্ধী? প্রার্থী ঘোষণা সিপিআইয়ের
Rahul Gandhi (Photo Credit: ANI/Twitter)

আমেথিতে হারলেও গতবার কেরলের ওয়ানাড় লোকসভা কেন্দ্র থেকে জিতে সাংসদ হয়েছিলেন কংগ্রেসের শীর্ষ নেতা রাহুল গান্ধী। রেকর্ড সাড়ে ৪ লক্ষের বেশী ভোটে ওয়ানাড় থেকে জিতেছিলেন রাহুল। তবে এবার হয়তো রাহুলকে আর সেখান থেকে ভোটে লড়তে দেখা যাবে না। কেরলের ইডিএফ-এর শরিক দল আইএমইউএল গতবারের চেয়ে একটি বেশী আসনে লড়ার বিষয়ে অনড়। আর IMUL-র দাবি মুসলিম ভোটার বেশী থাকা ওয়ানাড় তাদের লড়তে দিতেই হবে। তা না হলে তাহলে আলাদা হয়ে লড়বে। যদিও গত তিনটি লোকসভা নির্বাচনে ওয়ানাড় থেকে কংগ্রেস অনায়াসে জিতে এসেছে।

সূত্রের খবর, কেরলে ভাল ফলের লক্ষ্যে শরিক দলকে না চটিয়ে ওয়ানাড় ছাড়ছে কংগ্রেস। শোনা যাচ্ছে এবার কেরলে ১৬টি-র পরিবর্তে ১৫টি-তে লড়তে চলেছে কংগ্রেস, ৩টি-তে লড়বে IMUL,আরএসপি ও কেরল কংগ্রেস একটি করে আসনে লড়বে। যেখানে গতবার কংগ্রেস ১৬টি, আইএমইউএল ২টি-আসনে লড়েছিল। এদিকে, ওয়ানাড়ে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ-এর দল সিপিআই। সিপিআইয়ের সাধারণ সম্পাদক ডি রাজা ঘোষণা করেন ওয়ানাড় থেকে তাঁর দলের প্রার্থী হচ্ছেন আনি রাজা। কেরলে যে INDIA জোটের আসন সমঝোতা হচ্ছে না, তা পরিষ্কার হয়ে গিয়েছে।

দেখুন খবরটি

শোনা যাচ্ছে, রাহুল গান্ধী গতবারের মত এবারও দুটি লোকসভা আসন থেকে ভোটে লড়বেন। সব ঠিক থাকলে কর্ণাটক বা তেলাঙ্গানার একটি আসন ও উত্তর ভারতের একটি আসন থেকে প্রার্থী হবেন রাহুল। তবে সোনিয়া তনয় আমেথিতে দাঁড়াবেন কি না সেটা পরিষ্কার নয়। আগামী ১ মার্চ প্রথম দফায় ১০০টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে কংগ্রেস।