COVID-19: শঙ্কা বাড়িয়ে করোনায় দৈনিক সংক্রমণ সাড়ে ২০ হাজারের কাছে
Coronavirus (Photo Credit: File Photo)

নতুন দিল্লি, ৩০ জুলাই: দেশে করোনার প্রকোপ কমছেই না। সাড়ে ২০ হাজারের কাছেই দাঁড়িয়ে ভারতের দৈনিক করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২০ হাজার ৪০৮ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। দৈনিক আক্রান্ত তার আগের দিন ছিল ২০ হাজার ৪০৯। মানে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ার পর, এবার একই জায়গায় থাকছে। চতুর্থ ঢেউয়ের আশঙ্কা যাচ্ছে না।

তবে ভাল খবর হল করোনায় সুস্থতার হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় কোভিডকে হারিয়ে ২০ হাজার ৯৫৮জন সুস্থ হয়ে উঠেছেন। করোনার কারণে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৫৪ জন। দেশে এখন সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৪৩ হাজার ৩৮৪ জন। দৈনিক সংক্রমণের হার বেড়ে হয়েছে ৫.০৫%।

দেখুন টুইট

করোনার প্রথম ঢেউ আছড়ে পড়তেই ধরাশায়ী হয়েছিল মুম্বই। মায়ানগরীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল করোনা আক্রান্তের সংখ্যা। কিছুতেই হাসপাতালে জায়গা দেওয়া যাচ্ছিল না রোগীদের। এরপরই বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন মুম্বই জুড়ে বেশ কিছু জাম্বো বা খুব বড় আকারের করোনা কেয়ার সেন্টার তৈরি করে। দ্বিতীয় ঢেউয়ের পর মুম্বইয়ের তিনটি জাম্বো করোনা কেয়ার সেন্টার বন্ধ করা হয়েছিল। এখনও করোনার চতুর্থ ঢেউ নিয়ে আশঙ্কা না গেলেও বলিউডের শহরের সব ক'টি মানে মোট আটটি জাম্বো কোভিড কেয়ার সেন্টারই বন্ধ করে দেওয়া হল। এখন থেকে মুম্বইয়ে চারটে প্রধান সরকারী হাসপাতাল ও ১৬টি সাবর্বান হাসপাতাল এখন চিঞ্চপোকলির কস্তুরবা হাসপাতালেই করোনার চিকিতসা হবে।