COVID-19: দৈনিক সংক্রমণ কমে ১৭ হাজারের কাছে, মৃত্যু ৫১, সক্রিয় আক্রান্ত ১ লক্ষ ৪৪ হাজার
Coronavirus (Photo Credit: File Photo)

নতুন দিল্লি, ১৮ জুলাই: করোনা ভাইরাস (Corona Virus) নিয়ে চিন্তা যাচ্ছেই না। করোনায় দৈনিক সংক্রমণ (Corona Daily Cases) এক লাফে চার হাজার কাছাকাছি কমলেও আশঙ্কা থেকেই যাচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২১৪ ঘণ্টায় ভারতে নতুন করে ১৬ হাজার ৯৩৫ জন আক্রান্ত হয়েছেন। যেটা তার আগের দিন ২০ হাজার ছাড়িয়েছিল।

দৈনিক আক্রান্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনার কারণে মৃত্যুর সংখ্যা কিছুটা কমে হয়েছে ৫১ জন। যেখানে তার আগের দিন করোনার কারণে ৫৬ জন  মারা গিয়েছিলেন। সরকারী হিসেব অনুযায়ী, দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ৭৬০ জন। আরও পড়ুন-ফের জিএসটি-র কোপ,কোন কোন জিনিসে দাম বাড়ছে দেখুন

সুখবর একটাই, করোনাকে হারিয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬৯ জন। দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৪৪ হাজার ২৬৪ জন। সক্রিয় কোভিড আক্রান্তের সংখ্যা ৮১৮ জন বেড়ে গিয়েছে।

 দেখুন টুইট

গতকাল, রবিবার ভারতে করোনা টিকাকরণ (Covid Vaccination) ২০০ কোটির মাইলফলক ছাড়িয়ে যায়। গত বছরের ১৬ জানুয়ারি দেশে টিকাকরণ অভিযান শুরু হয়েছিল। তার ১৮ মাস পরে টিকাকরণ ২০০ কোটি ছাড়াল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্দাভিয়া (Union Health Minister Dr Mansukh Mandaviya) এই খবর জানিয়ে টুইটে লিখেছিলেন, "এটা আমাদের জন্য গর্বের বিষয় যে ভারতে করোনা টিকাকরণ ২ বিলিয়ন ডোজ অতিক্রম করেছে। এই কৃতিত্বের জন্য আমি স্বাস্থ্যসেবা কর্মীদের এবং নাগরিকদের অভিনন্দন জানাই।"

১০০ কোটি টিকাকরণের মাইলফলকে পৌঁছতে ২২৭ দিন লেগেছিল। গত বছরের ১৭ সেপ্টেম্বর একদিনে আড়াই কোটি ডোজ টিকা দেওয়া হয়েছিল, যা এখনও পর্যন্ত সর্বোচ্চ।