Congress Candidate List: দিল্লির সব আসনে প্রার্থী ঘোষণা কংগ্রেসের, পঞ্জাবেও ডিল ডান, ঝুলেই থাকল আমেথি-রায়বারেলি
Photo Credits: PTI

হাতে মাত্র আর কয়েকটা দিন বাকি। ১৯ এপ্রিল উত্তরপ্রদেশের ৭টি কেন্দ্রে ভোট রয়েছে। এরমধ্যে সোমবার উত্তরপ্রদেশ সহ ৩টি রাজ্যে মোট ১০ কেন্দ্রে প্রার্থীতালিকা প্রকাশ করল কংগ্রেস (Congress)। এদিন পঞ্জাবের ৬টি এবং দিল্লির ৩টি উত্তরপ্রদেশের ১টি আসনে প্রার্থী ঘোষণা হয়েছিল। এই তালিকাতে কংগ্রেসের পক্ষ থেকে রয়েছে একাধিক চমক। তবে এখনও উত্তর প্রদেশের দুই কেন্দ্র আমেথি ও রায়বারলি-তে কে লড়বেন তা জানালো না কংগ্রেস।

নর্থ-ইস্ট দিল্লি কেন্দ্রে বিজেপির পক্ষ থেকে মনোজ তিওয়ারিকে প্রার্থী করা হয়েছে, আর ওই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন কানহাইয়া কুমার। অন্যদিকে পঞ্জাবের জলন্ধর-এসসি কেন্দ্র থেকে কংগ্রেস টিকিট দিয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী চিরঞ্জিত সিং ছান্নিকে। এছাড়া বাকি কেন্দ্রগুলিতে রয়েছে প্রবীন এবং নবীন মুখের মিশ্রণ।

দিল্লির চাঁদনি চক কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন প্রাক্তন সাংসদ জেপি আগারওয়াল, নর্থ-ওয়েস্ট দিল্লি এসসি থেকে উদিত রাজ, পঞ্জাবের অমৃতসর থেকে গুরজিত সিং অউজলা, ফতেহগড় সাহিব এসসি থেকে অমর সিং, ভাতিন্ডা থেকে জিৎ মোহন সিং সিন্ধু, সাঙ্গরুর থেকে সুখপাল সিং খৈরা, পাতিয়ালা থেকে ডাঃ ধরমবীর গান্ধি এবং উত্তরপ্রদেশের এলাহাবাদ থেকে উজ্জ্বল রেওয়াতি রমন সিং।