Kangana Ranaut: 'ভারত প্রকৃত স্বাধীনতা পায় ২০১৪ সালে', বিতর্কিত মন্তব্যের জেরে কঙ্গনার বিরুদ্ধে দায়ের অভিযোগ
Kangana Ranaut (Photo Credit: Instagram)

মুম্বই, ১১ নভেম্বর: ভারতের স্বাধীনতা নিয়ে বিতর্কিত মন্তব্য করে ফের সংবাদ শিরোনামে কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। '১৯৪৭ সালে ভারত স্বাধীন হয়নি। ভারত (India) স্বাধীন হয়েছে ২০১৪ সালের পর।' একটি সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে হাজির হয়ে কঙ্গনা যখন এই মন্তব্য করেন, তা নিয়ে জোর শোরগোল শুরু হয়ে যায়। কঙ্গনার ওই মন্তব্যের পর এবার তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন আম আদমী পার্টির নেত্রী প্রীতি মেনন। মুম্বই পুলিশের কাছে কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন প্রীতি। যা নিয়ে ফের শোরগোল শুরু হয়েছে।

আরও পড়ুন:  Anupam Roy: স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পথে অনুপম রায়, ট্য়ুইট বার্তা গায়কের

সম্প্রতি এক সংবাদমাধ্যমের অনুষ্ঠানে হাজির হন জাতীয় পুরষ্কারপ্রাপ্ত অভিনেত্রী কঙ্গনা রানাউত। সেখানে তিনি বলেন, ১৯৪৭ সালে ভারত যে স্বাধানতা অর্জন করেছিল, তা আদতে ''ভিক্ষার'' সমান। 'ভারত প্রকৃত স্বাধীনতা পেয়েছে ২০১৪ সালের পর।'  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) আমলেই ভারত প্রকৃত স্বাধীনতা অর্জন করে বলে দাবি করেন সদ্য পদ্মশ্রীপ্রাপ্ত বলিউড (Bollywood) অভিনেত্রী।

 

কঙ্গনা রানাউতের ওই মন্তব্যের পর নেট জনতার মধ্যে তুমুল বিতর্ক শুরু হয়ে যায়। কঙ্গনা যে মন্তব্য করেন, তার মাধ্যমে স্বাধীনতা সংগ্রামীদের অপমান করা হয়েছে বলে অভিযোগ করেন অনেকে। কেউ বলেন, মহাত্মা গান্ধী,  সুভাষ চন্দ্র বোস, চন্দ্রশেখের আজাদ, ভগৎ সিংয়ের মতো মানুষদের অবদানকে অস্বীকার করে কঙ্গনা সঠিক কাজ করেননি।