Black Fungus: মহারাষ্ট্রে বাড়ছে আতঙ্ক, ব্ল্যাক ফাঙ্গাসে মৃত্যু ১০০ জনের
ছবি ট্যুইটার

মুম্বই, ২২ মে: করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ব্ল্যাক ফাঙ্গাসের (Black Fungus) আতঙ্ক। ব্ল্যাক ফাঙ্গাস বা মিউকরমাইকোসিসের জেরে মহারাষ্ট্রে ইতিমধ্যেই ১৫০০ মানুষ আক্রান্ত হয়েছেন বলে খবর। যার মধ্যে মৃত্যু হয়েছে ১০০ জনের। শনিবার এমনই জানান মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে।

তিনি বলেন, ব্ল্যাক ফাঙ্গাসের আতঙ্কে বাড়ছে মহারাষ্ট্র (Maharashtra) জুড়ে। একের পর এক মানুষ আক্রান্ত হচ্ছেন এই ভাইরাসে। ২১ মে পর্যন্ত মহারাষ্ট্রে ব্ল্যাক ফাঙ্গাসের জেরে ১৫০০ আক্রন্ত হয়েছেন বলে জানান রাজেশ টোপে।

আরও পড়ুন:  Uddhav Thackeray Attacks PM Modi: 'হেলিকপ্টারে বসে ফটোসেশন', মোদীকে আক্রমণ উদ্ধবের

প্রসঙ্গত পুণেতেই (Pune) ব্ল্যাক ফাঙ্গাসের জেরে আক্রান্ত ৩০০ জন। ওই ৩০০ জনের মধ্য়ে প্রত্যেকে যে পুণের বাসিন্দা এমন নয়। মহারাষ্ট্রের অন্য জেলার মানুষও রয়েছেন বলে জানা যায়।

মহারাষ্ট্রের পাশাপাশি দিল্লি, গুজরাট,রাজস্থান (Rajasthan), কর্ণাটক, হরিয়ানা, তামিলনাড়ুু, পাঞ্জাবেও ব্ল্যাক ফাঙ্গাস আতঙ্ক ছড়াচ্ছে। পশ্চিমবঙ্গেও ব্ল্যাক ফাঙ্গাসের জেরে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে শনিবার। কলকাতার সম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে মৃত্যু হয় বছর ৩২-এর এক মহিলার।

করোনা (COVID 19) আক্রান্ত ওই মহিলা ডায়াবেটিক ছিলেন। রাজ্যে প্রথম ব্ল্যাক ফাঙ্গাসে মৃত্যুর জেরে ফের আতঙ্ক ছড়াতে শুরু করেছে।